• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে জেলা আওয়ামীলীগের শোক দিবস পালন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ভোলা জেলা আওয়ামীলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী  পালন করা হয়েছে। ভোলা জেলা আওয়ামীলীগ এর আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,আলোচনা সভা,শোক র‌্যালী ও গনভোজ এর আয়োজন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের দুই দিনের কর্মসূচির শেষ দিনে সোমবার দলীয় কার্যায়ে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির  বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের  সদস্য মুক্তিযুদ্ধের  অন্যতম সংগঠক তোফায়েল আহমেদ। 

এসময় তিনি বলেন,বঙ্গবন্ধুর মত বিশ্ব নেতা তাঁর মৃত্যু হয় না। যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন বিশ্ব থাকবে , ততদিন বিশ্ব নেতা বেঁচে থাকবেন অন্তরে। তার জন্ম না হলে আমরা আজও পাকিস্তানের দাসত্বের কড়াল গ্রাসে থাকতাম।

বঙ্গবন্ধুর একান্ত সহচর তোফায়েল আহমেদ  বলেন, আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধু , বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতায় গাঁথা। বঙ্গবন্ধু ইতিহাসের মহান নেতা। তিনি পৃথিবীর যেখানেই গিয়েছেন, সমাদৃত হয়েছেন। সেখানেই তিনি মানুষের ভালোবাসা পেয়েছেন। তিনি না হলে বাঙালী জাতি আজও পাকিস্তানের দাসত্বে আটকে থাকতো।

দলের বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদ বলেন, ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর মৃত্যু হয় নি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা হিসেবেই মানুষের হৃদয়ের মনিকোটায় রিবাজ করবেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ সময় তিনি বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্ন সোনার বাংলা গড়ার বিষয় তুলে বলেন, ১৯৮১ সালে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে আমরা দলীয় পতাকা তুলে দিতে পেরেছি ।  আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলিষ্ঠ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হতে চলেছে।

এ সময়  জেলা আওয়ামী লীগ সভাপতি  ফজলুল কাদের মজনু’র সভাপতিত্বে  আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু, সাধারন সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাবেক যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, মুক্তিযোদ্ধা সংসদ সাবেক ডেপুটি কমান্ডার মোঃ সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগ  সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবু ছায়েম প্রমুখ। আলোচনা শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

পরে জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় নেতাকর্মীদের বিশাল একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে ১৩ ইউনিয়ন জেলা ও উপজেলা আওয়ামী লীগ, দলের সহযোগী সংগঠনের পৃথক পৃথক ব্যানারে কয়েক হাজার নেতাকর্মীর অংশ নেয় শোক র‌্যালিতে। দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে দুই হাজার দরিদ্র পরিবারের সদস্যসহ ৫ হাজার দলীয় নেতাকর্মীর জন্য ছিল গন  ভোজের আয়োজন।