• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় স্বল্পমূল্যের ওএমএস এর খাদ্য সামগ্রী বিক্রয় শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ নিম্নআয়ের মানুষকে স্বস্তি দিতে ভোলায় শুরু হয়েছে ওএমএস ও টিসিবির সম্মনয়ে ভর্তুকি মূল্যে  খোলা বাজারে চাল বিক্রি কার্যক্রম। বৃহস্পতিবার (১ লা সেপ্টেম্বর) ভোলার কালিনাথ রায়ের বাজার বৌদ্ধ বাড়ী মোড়ে কর্মসূচীর বিতরণ পয়েন্টে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মো.তৌফিক-ই-লাহী চৌধুরী।

এসময় জেলা প্রশাসক বলেন,স্বল্প আয়ের মানুষের জন্য সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে ৭ টি উপজেলায় ৩০ টাকা কেজি দরে ২৪ ডিলারের মাধ্যমে এই কার্যক্রম শুরু  করেছে। এই কর্মসূচী সফল করার জন্য সকল পয়েন্টে মাইকিং করা হয়েছে। যেন স্বল্প আয়ের মানুষ সহজেই সরকারেই এই সেবা নিতে পারেন। এখানে একজন স্বল্প আয়ের  মানুষ ৩০ টাকা ধরে সব্ব্র্চো ৫ কেজি করে চাল দেয়া হবে। এছাড়াও টিসিবির কার্ডধারীরাও এখান থেকে চাল নিতে পারবেন।

এ সময় জেলা প্রশাসক মো.তৌফিক-ই-লাহী চৌধুরী আরো বলেন, টিসিবির যারা চাল নিতে আসবেন অবশ্যই সঙ্গে জাতীয় পরিচয়পত্র নিয়ে আসেবন।যারা খাদ্য বিভাগের দায়িত্ব রয়েছেন তারা অবশ্যই  সঠিক ভাবে মনিটরিং করবেন। এই কার্যক্রমে যেন কোনো রকম অনিয়ম না হয়। সকল নিম্ন ও স্বল্প আয়ের মানুষ যেন চাল পায় ঠিক মতো তদারকি করার জন্য আহবান জানান। 

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক,ভোলা সদর উপজেলা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মো: আলী সুজা,সহকারী খাদ্য নিয়ন্ত্রক সন্দীপ কুমার দাস,খাদ্য বিভাগ, প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বাজার তুলনায় সল্প মূল্য চাল কিনতে পেয়ে খুশি স্বল্প ও নিম্ন আয়ের মানুষ। চাল কিনেতে আশা রহিমা বেগম (৫৪) বলেন, যে হারে বাজারে সব কিছু দাম বাড়ছে তাতে কইরা আমরা নিম্ম আয়ের মানুষ মরনের পালা হইছে। এখন সরকার যে স্বল্প মূল্যে চাল বিক্রি শুরু করছে তাতে আমাগো অনেক উপকার হইছে। এখন দুই মুডা ভাত খাইয়া কোন রকম বাচঁতে পারমু আরকি।

আমজাদ হোসেন নামে এক বৃদ্ধ বলেন, সরকারের এই ধরনের কর্মসূচী আমরা স্বল্প আয়ের মানুষ অনেক উপকার হয়। তবে এই চাল এর সাথে আটা, তৈল সহ আরো নিত্যপন্য দিতে পারলে ভালো হতো। টিসিবর কার্ড তো সবাই পায় নায়। তাহলে তাগো কি অবস্থা হইবো। আর যা দেয় তা সরকার মনিটরিং না করার কারনে চাল কম দিয়া বাইরে বেইচা দেয় অনেক ডিলার। 

২৪ টি ডিলার এর মাধ্যমে দৈনিক ২ মেট্রিকটন করে ৩৪ মেট্রিক টন চাল বিতরন করা হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  সপ্তাহে ৫ দিন এ কার্যক্রম চলবে।সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস পর্যন্ত তিন মাস এই সুযোগ পাবেন।