• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সহ সদস্যপদে মনোনয়নপত্র সংগ্রহ করছেন প্রার্থীরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ২য় বারের মতো আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান সহ বিভিন্ন পদে মনোনয়নপত্র সংগ্রহ করতে শুরু করেছে প্রার্থীরা। বৃহস্পতিবার পর্যন্ত জেলা পরিষদ চেয়ারম্যান পদে একজন সংরক্ষিত নারী সদস্য পদে ৬ জন ও সাধারন সদস্য পদে ৯ জন সহ ১৬ জন এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রার্থীরা। এরা হলেন চেয়ারম্যান পদে জেলা পরিষদ এর বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মমিন টুলু।

ভোলা সংরক্ষিত-১ (ভোলা সদর ও দৌলতখান) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যুব মহিলা লীগের আহবায়ক খাদিজা আক্তার স্বপ্না, এ্যাডভোকেট জান্নাতুল ফেরদাউস জুবলি, মুসরিন আক্তার।ভোলা সংরক্ষিত-২ ( বোরহানউদ্দিন-লালমোহন- তজুমদ্দিন) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কামরুন নাহার সুমি, সাবিনা ইয়াসমিন,সালমা জাহান। সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাধারণ ওয়ার্ড-০১ হুমায়ুন  কবীর, সাধারণ ওয়ার্ড-০৩ এম এন আব্দুল্লাহ,এহসানুল হক, সাধারণ সদস্য ওয়ার্ড-০৪ মো: হাছান,সাধারণ সদস্য ওয়ার্ড-০৫ মো: হোসেন, মো: জাকির হোসেন, মো: মনিরুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, সাধারণ সদস্য ওয়ার্ড-০৬  নরুল ইসলাম ভিপি।

জেলা নির্বাচন অফিসার সৈয়দ শফিকুল হক বলেন, জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহন হবে ১৭ অক্টোবর। সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত। আর এখন পর্যন্ত জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান সহ বিভিন্ন পদে ১৬ জন এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যেহেতু ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় আছে সেই ক্ষেত্রে আরো সংগ্রহ করতে পারে প্রার্থীরা। আর এই নির্বাচনে ভোলা জেলার অধীনে যতগুলো স্থানীয় সরকার প্রতিষ্ঠান রয়েছে বিশেষ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান,পৌর সভার মেয়র,কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাধারণ সদস্য সহ ৯৮২ জন ভোটার এর ভোটে ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান, ৭ জন সদস্য ও তিনজন সংরক্ষিত সদস্য নির্বাচিত করবেন।

এদিকে জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরব হয়ে উঠেছে স্থানীয় সরকার বিভাগের তৃর্নমূলের  ভোটাররা। তারা বলছেন বিগত সময় যারা তৃর্নমূলের উন্নয়নের জন্য ভূমিকা রেখেছেন সৎ, যোগ্য প্রার্থীদের তারা বেছে নিবেন।