• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সহ সদস্যপদে মনোনয়নপত্র সংগ্রহ করছেন প্রার্থীরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ২য় বারের মতো আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান সহ বিভিন্ন পদে মনোনয়নপত্র সংগ্রহ করতে শুরু করেছে প্রার্থীরা। বৃহস্পতিবার পর্যন্ত জেলা পরিষদ চেয়ারম্যান পদে একজন সংরক্ষিত নারী সদস্য পদে ৬ জন ও সাধারন সদস্য পদে ৯ জন সহ ১৬ জন এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রার্থীরা। এরা হলেন চেয়ারম্যান পদে জেলা পরিষদ এর বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মমিন টুলু।

ভোলা সংরক্ষিত-১ (ভোলা সদর ও দৌলতখান) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যুব মহিলা লীগের আহবায়ক খাদিজা আক্তার স্বপ্না, এ্যাডভোকেট জান্নাতুল ফেরদাউস জুবলি, মুসরিন আক্তার।ভোলা সংরক্ষিত-২ ( বোরহানউদ্দিন-লালমোহন- তজুমদ্দিন) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কামরুন নাহার সুমি, সাবিনা ইয়াসমিন,সালমা জাহান। সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাধারণ ওয়ার্ড-০১ হুমায়ুন  কবীর, সাধারণ ওয়ার্ড-০৩ এম এন আব্দুল্লাহ,এহসানুল হক, সাধারণ সদস্য ওয়ার্ড-০৪ মো: হাছান,সাধারণ সদস্য ওয়ার্ড-০৫ মো: হোসেন, মো: জাকির হোসেন, মো: মনিরুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, সাধারণ সদস্য ওয়ার্ড-০৬  নরুল ইসলাম ভিপি।

জেলা নির্বাচন অফিসার সৈয়দ শফিকুল হক বলেন, জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহন হবে ১৭ অক্টোবর। সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যন্ত। আর এখন পর্যন্ত জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান সহ বিভিন্ন পদে ১৬ জন এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যেহেতু ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় আছে সেই ক্ষেত্রে আরো সংগ্রহ করতে পারে প্রার্থীরা। আর এই নির্বাচনে ভোলা জেলার অধীনে যতগুলো স্থানীয় সরকার প্রতিষ্ঠান রয়েছে বিশেষ করে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান,পৌর সভার মেয়র,কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাধারণ সদস্য সহ ৯৮২ জন ভোটার এর ভোটে ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান, ৭ জন সদস্য ও তিনজন সংরক্ষিত সদস্য নির্বাচিত করবেন।

এদিকে জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরব হয়ে উঠেছে স্থানীয় সরকার বিভাগের তৃর্নমূলের  ভোটাররা। তারা বলছেন বিগত সময় যারা তৃর্নমূলের উন্নয়নের জন্য ভূমিকা রেখেছেন সৎ, যোগ্য প্রার্থীদের তারা বেছে নিবেন।