• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

ভোলায় কোটি টাকার টাকার অবৈধ জাল আগুনে পুরিয়ে ধ্বংস

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ  ভোলা সদর ও দৌলতখান উপজেলার মেঘনা-তেতুঁলিয়া নদীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। বুধবার (১৪ সেপ্টেম্বর ) সকাল থেকে সদর উপজেলার ইলিশা ইউনিয়ন ভাংতির খাল গ্রাম ও দৌলতখান উপজেলার বিভিন্ন গ্রামে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে চালিয়ে এসব অবৈধ জাল জব্দ করা হয়।

জব্দকৃত এসব জালের মধ্যে চারলাখ মিটার অবৈধ মশারী জাল ও ২ টি পাই জাল রয়েছে। এসব জালের মূল্য প্রায় কোটি টাকা বলে জানিয়েছেন মৎস্য বিভাগ। পরে মৎস্য কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্তিতিতে ওইসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ জানান, এসব মশারী ও পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।