• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

ভোলায় কোটি টাকার টাকার অবৈধ জাল আগুনে পুরিয়ে ধ্বংস

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ  ভোলা সদর ও দৌলতখান উপজেলার মেঘনা-তেতুঁলিয়া নদীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। বুধবার (১৪ সেপ্টেম্বর ) সকাল থেকে সদর উপজেলার ইলিশা ইউনিয়ন ভাংতির খাল গ্রাম ও দৌলতখান উপজেলার বিভিন্ন গ্রামে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে চালিয়ে এসব অবৈধ জাল জব্দ করা হয়।

জব্দকৃত এসব জালের মধ্যে চারলাখ মিটার অবৈধ মশারী জাল ও ২ টি পাই জাল রয়েছে। এসব জালের মূল্য প্রায় কোটি টাকা বলে জানিয়েছেন মৎস্য বিভাগ। পরে মৎস্য কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্তিতিতে ওইসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ জানান, এসব মশারী ও পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।