• শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

ভোলায় কোটি টাকার টাকার অবৈধ জাল আগুনে পুরিয়ে ধ্বংস

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ  ভোলা সদর ও দৌলতখান উপজেলার মেঘনা-তেতুঁলিয়া নদীতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। বুধবার (১৪ সেপ্টেম্বর ) সকাল থেকে সদর উপজেলার ইলিশা ইউনিয়ন ভাংতির খাল গ্রাম ও দৌলতখান উপজেলার বিভিন্ন গ্রামে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে চালিয়ে এসব অবৈধ জাল জব্দ করা হয়।

জব্দকৃত এসব জালের মধ্যে চারলাখ মিটার অবৈধ মশারী জাল ও ২ টি পাই জাল রয়েছে। এসব জালের মূল্য প্রায় কোটি টাকা বলে জানিয়েছেন মৎস্য বিভাগ। পরে মৎস্য কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্তিতিতে ওইসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ জানান, এসব মশারী ও পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।