• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী তারেককে এনে সাজা বাস্তবায়ন করা হবে: শেখ হাসিনা নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের ক্রিকেট দলের জয়ের ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে: রাষ্ট্রপতি ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন, ভোট চাইলেন প্রধানমন্ত্রী মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি, বাংলাদেশের ২৭১ সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চলমান সকল যুদ্ধ থামান: বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা বৈশ্বিক বাণিজ্যের স্বার্থে সমুদ্রকে নিরাপদ রাখা আবশ্যক ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কক্সবাজারে বিকেলে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ব্যাংকে টাকা আছে, সমস্যা নাই: প্রধানমন্ত্রী জনগণ স্বতস্ফুর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ছাত্রলীগকে গুজবের জবাব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ৩০০ কোটি মানুষের বাজার ধরতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষি জমি নষ্ট করে শিল্পকারখানা নয়: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ গণতন্ত্র সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা

মাঝ নদীতে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া ভোলার ইলিশাগামী একটি লঞ্চে কন্যা সন্তান প্রসব করেছেন সুরাইয়া আক্তার নামের এক নারী। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মেঘনা নদী চাঁদপুর অতিক্রমের সময় ‘এমভি আল-ওয়ালিদ-৯ ’ নামের একটি লঞ্চে এ ঘটনা ঘটে।

এদিকে রাত ৯ টার দিকে ওই লঞ্চ ভোলার ইলিশা ঘাটে পৌঁছালে সুরাইয়া আক্তারকে কোম্পানির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। একইসঙ্গে ‘আল-ওয়ালিদ-৯ লঞ্চ কোম্পানির পক্ষে আজীবন এ কোম্পানির লঞ্চে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন বলে ঘোষণা দেওয়া হয়।

সুরাইয়া আক্তাররকে নিতে আশা তার ভাই জানান, সন্তান প্রসবের জন্য মেহেন্ধিগঞ্জ উপজেলার পাতার হাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বাবার বাড়িতে যাচ্ছিলেন সুরাইয়া আক্তার। বৃহস্পতিবার দুপুরে একমাত্র ছেলে সহ ঢাকার সদরঘাট থেকে ‘এমভি আল-ওয়ালিদ-৯ ' লঞ্চে ওঠেন তারা। বিকেল ৫ টার দিকে লঞ্চ মেঘনা নদীর চাঁদপুর স্থান ত্যাগ করে।  এর কিছুক্ষণ পর সুরাইয়া আক্তারের প্রসব বেদনা শুরু হয়। পরে লঞ্চের এক নারী যাত্রীর ও লঞ্চ কতৃপক্ষের সহায়তায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিরাপদে সন্তান জন্ম দেন। এবং লঞ্চ কতৃপক্ষ  এই নবজাতকের নাম রেখেছেন জান্নাতুল ফেরদৌস।

এমভি আল-ওয়ালিদ-৯ লঞ্চের সুপারভাইজার মো. মিজানুর রহমান জানান, ওই নারীর প্রসব বেদনা উঠলে তাকে লঞ্চের দ্বিতীয় তলার কেবিনে স্থানান্তর করা হয়। এবং লঞ্চে থাকা অন্য অভিজ্ঞ নারীদের ডেকে এই প্রসূতি নারীকে সহায়তা করার জন্য ব্যবস্থা করা হয়। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ওই নারী  এক কন্যা সন্তানের জন্ম দেয়। আমাদের লঞ্চ কতৃপক্ষ থেকে এই নবজাতক ও তার পরিবারের আজীবন যাতায়ত ভাড়া ফ্রী করে দেওয়া হয়েছে।  লঞ্চটি মেহেদীগঞ্জ উপজেলা কালিগঞ্জ ঘাট দেও সময় যাত্রীদের চাপ ও প্রসূতির পরিবারের লোক পৌঁছাতে না পাড়ায় আমরা তাকে ইলিশা ঘাটে নিয়ে এসেছি। এবং যাওয়ার পথে তাকে কালিগঞ্চ ঘাটে পৌঁছে দেওয়া ব্যবস্থা করা হয়েছে।