• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী তারেককে এনে সাজা বাস্তবায়ন করা হবে: শেখ হাসিনা নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের ক্রিকেট দলের জয়ের ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে: রাষ্ট্রপতি ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন, ভোট চাইলেন প্রধানমন্ত্রী মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি, বাংলাদেশের ২৭১ সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চলমান সকল যুদ্ধ থামান: বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা বৈশ্বিক বাণিজ্যের স্বার্থে সমুদ্রকে নিরাপদ রাখা আবশ্যক ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কক্সবাজারে বিকেলে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ব্যাংকে টাকা আছে, সমস্যা নাই: প্রধানমন্ত্রী জনগণ স্বতস্ফুর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ছাত্রলীগকে গুজবের জবাব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ৩০০ কোটি মানুষের বাজার ধরতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষি জমি নষ্ট করে শিল্পকারখানা নয়: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ গণতন্ত্র সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ এর উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ " গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ" প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় সপ্তাহ ব্যাপী বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ এর  উদ্বোধন। সোমবার (৩ অক্টোবর) সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি,ভোলার আয়োজনে  ভোলা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা থেকে ৩-১১ অক্টোবর  সপ্তাহ ব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।  

সভায় স্থানীয় সরকার উপ-পরিচালক তামিম আল ইয়ামীন এর সভাপতিত্বে অনুষ্ঠানের শরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা  সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ । বক্তব্য রাখেন,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,শিশুদের মধ্যে জেলা এনসিটিএফ সভাপতি সাফায়েত সিয়াম,আনন্দ পাঠশালার শিশু খুদে সংগঠক প্রাপ্তি দাস,কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী রাইসা রহমান প্রমুখ।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। একদিন আমরা থাকবো না তারাই বড় হয়ে দেশের হাল ধরবে। আজকের শিশুই আগামীর প্রধানমন্ত্রী আগামীর ডিসি,এসপি,শিক্ষক,সৈনিক,পাইলট তাই তাদের যত্নের সাথে বড় করতে হবে। তাদের প্রচুর জ্ঞান আরোহণের সুযোগ করে দিতে হবে। পিতা মাতা তাদেরকে শুধু বইয়ের মধ্যে গুজে না রেখে খেলাধুলা,সাংস্কৃতিক চর্চায় উৎসাহী করেতে হবে। তাদের বকাঝকা  না করে সুন্দর করে বুঝাতে হবে

জেলা শিশু একাডেমি, ভোলা জানায়, সপ্তাহব্যাপী চলবে নানা প্রতিযোগিতা ও কর্মসূচি শেষে আগামী ১১ অক্টোবর সমাপনী আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে  বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ ।