• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২  

 ভোলা \  গড়বে শিশু সোনার দেশ,ছড়িয়ে দিয়ে আলোর রেশ এই প্রতিপাদ্য নিয়ে ভোলায় বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানসহ  বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে।
 মঙ্গলবার সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিবেক  সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,  ভোলা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: নজরুল ইসলাম, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গির, জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন, আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকু। শিশুদের মধ্যে বক্তব্য রাখেন,  ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী সিয়েনা তাসকিয়া, শিক্ষার্থী জায়মা জাহান ও নিশাত ফারজানা। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামীতে আমরা থাকবো না এ শিশুরাই আমাদের স্থান নিবে। তাই তাদের ছোট বেলা থেকেই মেধা মননে বড় করে তুলতে হবে। তাকে শিক্ষিত করার পাশাপাশি ভালো মানুষ বানাতে হবে,মানবিক বানাতে হবে। তাদের চিন্তা চেতনাকে বিকশিত করতে খেলাখুলা,সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান শিশুদের খেলাখুলা সহ সাংস্কৃতিক চর্চায় আগ্রহী করে তুলতে।  অনুষ্ঠানে আলোচনা সভার পাশাপাশি ও কবিতা আবৃত্তি করেন সিয়েনা তাসকিয়া। পরে সপ্তাহ ব্যাপী গান,চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা,রচনাসহ বিভিন্ন প্রতিযোগীতায় প্রায় ৩ শত প্রতিযোগী মধ্যে  বিজয়ী শিশুদের  হাতে  জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী সনদ ও পুরুস্কার তুলে দেন।   উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের কর্মসূচি শুরু হয়।