• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২  

 ভোলা \  গড়বে শিশু সোনার দেশ,ছড়িয়ে দিয়ে আলোর রেশ এই প্রতিপাদ্য নিয়ে ভোলায় বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানসহ  বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে।
 মঙ্গলবার সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিবেক  সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,  ভোলা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: নজরুল ইসলাম, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গির, জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন, আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকু। শিশুদের মধ্যে বক্তব্য রাখেন,  ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী সিয়েনা তাসকিয়া, শিক্ষার্থী জায়মা জাহান ও নিশাত ফারজানা। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামীতে আমরা থাকবো না এ শিশুরাই আমাদের স্থান নিবে। তাই তাদের ছোট বেলা থেকেই মেধা মননে বড় করে তুলতে হবে। তাকে শিক্ষিত করার পাশাপাশি ভালো মানুষ বানাতে হবে,মানবিক বানাতে হবে। তাদের চিন্তা চেতনাকে বিকশিত করতে খেলাখুলা,সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান শিশুদের খেলাখুলা সহ সাংস্কৃতিক চর্চায় আগ্রহী করে তুলতে।  অনুষ্ঠানে আলোচনা সভার পাশাপাশি ও কবিতা আবৃত্তি করেন সিয়েনা তাসকিয়া। পরে সপ্তাহ ব্যাপী গান,চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা,রচনাসহ বিভিন্ন প্রতিযোগীতায় প্রায় ৩ শত প্রতিযোগী মধ্যে  বিজয়ী শিশুদের  হাতে  জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী সনদ ও পুরুস্কার তুলে দেন।   উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের কর্মসূচি শুরু হয়।