• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২  

 ভোলা \  গড়বে শিশু সোনার দেশ,ছড়িয়ে দিয়ে আলোর রেশ এই প্রতিপাদ্য নিয়ে ভোলায় বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানসহ  বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে।
 মঙ্গলবার সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিবেক  সরকারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,  ভোলা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: নজরুল ইসলাম, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গির, জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন, আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকু। শিশুদের মধ্যে বক্তব্য রাখেন,  ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী সিয়েনা তাসকিয়া, শিক্ষার্থী জায়মা জাহান ও নিশাত ফারজানা। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আগামীতে আমরা থাকবো না এ শিশুরাই আমাদের স্থান নিবে। তাই তাদের ছোট বেলা থেকেই মেধা মননে বড় করে তুলতে হবে। তাকে শিক্ষিত করার পাশাপাশি ভালো মানুষ বানাতে হবে,মানবিক বানাতে হবে। তাদের চিন্তা চেতনাকে বিকশিত করতে খেলাখুলা,সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান শিশুদের খেলাখুলা সহ সাংস্কৃতিক চর্চায় আগ্রহী করে তুলতে।  অনুষ্ঠানে আলোচনা সভার পাশাপাশি ও কবিতা আবৃত্তি করেন সিয়েনা তাসকিয়া। পরে সপ্তাহ ব্যাপী গান,চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা,রচনাসহ বিভিন্ন প্রতিযোগীতায় প্রায় ৩ শত প্রতিযোগী মধ্যে  বিজয়ী শিশুদের  হাতে  জেলা প্রশাসক মো: তৌফিক ই-লাহী চৌধুরী সনদ ও পুরুস্কার তুলে দেন।   উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিশ্ব শিশু দিবস  ও শিশু অধিকার সপ্তাহের কর্মসূচি শুরু হয়।