• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

ভোলায় ১০ লাখ টাকার অবৈধ জাল সহ ৩৬ জেলে আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় ১৬ লাখ টাকর অবৈধ পাই জাল সহ ৩৬ জেলে আটক করেছে মৎস্য বিভাগ। রবিবার দুপুরে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের জাটকা সংরক্ষণ অভিযানে ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী থেকে ১০ লাখ টাকা মূল্যর অবৈধ একটি পাই জাল ও দুটি ট্রলার সহ ৩৬ জেলে আটক করা হয়েছে।  

পরে জেলা প্রসাশকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসিম উদ্দিন  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় আটক প্রত্যক জেলেকে এক হাজার টাকা করে ৩৬ হাজার  টাকা জরিমানা ও  জব্দকৃত ট্রলার দুটি নিলামে ২ লাখ ৬৮ হাজার টাকায়  বিক্রি করা হয়েছে। এছাড়াও জব্দকৃত জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতে আগুনে পুরিয়ে বিনষ্ট করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসাইন, ও দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহফুজ হাসিনাই উপস্থিত ছিলেন।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, পহেলা নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত সময় জাটকা সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নে মৎস্য বিভাগের নিয়মিত অভিযানে পরিচালনা করা হয়। এসময় ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী থেকে অবৈধ পাই জাল সহ ৩৬ জেলেকে আটক করা হয়েছে।  এসব পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকা (ছোট ইলিশ) সহ সকল প্রজাতির মাছের পোনা আটকা পরে মারা যায়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।