• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় ১০ লাখ টাকার অবৈধ জাল সহ ৩৬ জেলে আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় ১৬ লাখ টাকর অবৈধ পাই জাল সহ ৩৬ জেলে আটক করেছে মৎস্য বিভাগ। রবিবার দুপুরে কোস্ট গার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের জাটকা সংরক্ষণ অভিযানে ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী থেকে ১০ লাখ টাকা মূল্যর অবৈধ একটি পাই জাল ও দুটি ট্রলার সহ ৩৬ জেলে আটক করা হয়েছে।  

পরে জেলা প্রসাশকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসিম উদ্দিন  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় আটক প্রত্যক জেলেকে এক হাজার টাকা করে ৩৬ হাজার  টাকা জরিমানা ও  জব্দকৃত ট্রলার দুটি নিলামে ২ লাখ ৬৮ হাজার টাকায়  বিক্রি করা হয়েছে। এছাড়াও জব্দকৃত জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতে আগুনে পুরিয়ে বিনষ্ট করা হয়েছে।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জামাল হোসাইন, ও দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহফুজ হাসিনাই উপস্থিত ছিলেন।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, পহেলা নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত সময় জাটকা সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নে মৎস্য বিভাগের নিয়মিত অভিযানে পরিচালনা করা হয়। এসময় ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী থেকে অবৈধ পাই জাল সহ ৩৬ জেলেকে আটক করা হয়েছে।  এসব পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকা (ছোট ইলিশ) সহ সকল প্রজাতির মাছের পোনা আটকা পরে মারা যায়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।