• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

বেগম রোকেয়া দিবসে ভোলায় ৩৫ নারী পেলো জয়িতা সংবর্ধনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ “সবার মাঝে ঐক্য গড়ি” “নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে ৩৫ সংগ্রামী নারীকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্রসহ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস দিবস ২০২২ উপলক্ষে জয়ীতা অন্মেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা শেষে ভোলা জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে শুক্রবার (০৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিনের সভাপতিত্বে এই সংবর্ধনা প্রদান করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন, অধ্যক্ষ শাফিয়া খাতুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম প্রমূখ।

প্রতিবছর সরকার সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য অথবা ব্যক্তি জীবনে সফলতা পাওয়া নারীদের মধ্য থেকে ৫টি ক্যাটাগরীতে জয়িতা সম্মাননা প্রদান করে থাকেন। এ বছর জেলা পর্যায় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় আসমা আক্তার, সফল জননী ক্যাটাগরীতে হোসনেয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় নাজমা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে নাজমুন নাহার ও আর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন করায় বিবি সাওদাকে বেগম রোকেয়া জয়িতা সম্মাননা প্রধান করা হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলায় ৫ জন করে ৩৫জন নারীকে এই সম্মাননা প্রধান করা হয়েছে।

এসময় বক্তরা বলেন,জয়িতা কার্যক্রমের মাধ্যমে তৃণমূলের বিভিন্ন ক্ষেত্রে সফল নারী তথা জয়িতাদের অনুসন্ধান করে তাদের স্বীকৃতি ও সম্মাননা প্রদান অন্যান্য নারীদের অনুপ্রাণিত করবে। তাদের দেখাদেখি সমগ্র সমাজ নারীবান্ধব হবে এবং এতে করে লিঙ্গসমতা ভিত্তিক সমাজ বিনির্মাণ ত্বরান্বিত হবে।