• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বেগম রোকেয়া দিবসে ভোলায় ৩৫ নারী পেলো জয়িতা সংবর্ধনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২  

ভোলা প্রতিনিধিঃ “সবার মাঝে ঐক্য গড়ি” “নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে ৩৫ সংগ্রামী নারীকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্রসহ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস দিবস ২০২২ উপলক্ষে জয়ীতা অন্মেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা শেষে ভোলা জেলা প্রশাসন ও জেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে শুক্রবার (০৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিনের সভাপতিত্বে এই সংবর্ধনা প্রদান করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন, অধ্যক্ষ শাফিয়া খাতুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম প্রমূখ।

প্রতিবছর সরকার সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য অথবা ব্যক্তি জীবনে সফলতা পাওয়া নারীদের মধ্য থেকে ৫টি ক্যাটাগরীতে জয়িতা সম্মাননা প্রদান করে থাকেন। এ বছর জেলা পর্যায় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় আসমা আক্তার, সফল জননী ক্যাটাগরীতে হোসনেয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় নাজমা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে নাজমুন নাহার ও আর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন করায় বিবি সাওদাকে বেগম রোকেয়া জয়িতা সম্মাননা প্রধান করা হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলায় ৫ জন করে ৩৫জন নারীকে এই সম্মাননা প্রধান করা হয়েছে।

এসময় বক্তরা বলেন,জয়িতা কার্যক্রমের মাধ্যমে তৃণমূলের বিভিন্ন ক্ষেত্রে সফল নারী তথা জয়িতাদের অনুসন্ধান করে তাদের স্বীকৃতি ও সম্মাননা প্রদান অন্যান্য নারীদের অনুপ্রাণিত করবে। তাদের দেখাদেখি সমগ্র সমাজ নারীবান্ধব হবে এবং এতে করে লিঙ্গসমতা ভিত্তিক সমাজ বিনির্মাণ ত্বরান্বিত হবে।