• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

কোস্ট গার্ডের অভিযানে ২২ কোটি টাকার ভারতীয় শাড়ী কাপড় জব্দ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধি: বরিশাল নদী বন্দর দ্বীপ ভোলার মেঘনা নদী থেকে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা অভিযান চালিয়ে শুল্ক ফাঁকি দিয়ে আসা ভারতীয় প্রায় ২২ কোটি টাকা মূল্যের শাড়ি কাপড় জব্দ করেছে। বুধবার, ৫ জানুয়ারী বিষয়টি নিশ্চিত করেন, বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি প্রেস বিজ্ঞপ্তিতে জানান,গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৩ জানুয়ারী) ভোর ৫ ঘটিকায় সময় ভোলা জেলার সদর উপজেলাধীন তুলাতলি সংলগ্ন মেঘনা নদীতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক স্টাফ অফিসার (অপারেশন্স), ভোলা লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে একটি ইঞ্জিন চালিত কাঠের বোট এর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক বোটটিকে থামার জন্য সংকেত দেওয়া হলে বোটটি না থেমে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় কোস্ট গার্ড কর্তৃক বোটটির গতিরোধ করার জন্য পর্যায়ক্রমে ০৪ রাউন্ড ফাঁকা গুলি করা হলে পাচারকারীরা বোটটিকে চরের পাশে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে এফ বি আবিদ নামক বোটটি তল্লাশি করে শুষ্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আসা ১৭ হাজার ৮২৪ পিস বিভিন্ন প্রকার ভারতীয় শাড়ি, ১৬৬ পিস ও ৬৪৪২ পিস মেডিকেল আইটেম জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লক্ষ ৭৫ হাজার টাকা । জব্দকৃত মালামাল ও বোট পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানানো হয়।