• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রমজানে ভোলায় পুলিশ সুপারের উদ্যোগে বাজার মনিটরিং

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলা পুলিশ সুপারের উদ্যেগে বাজার মনিটরিং করা হয়েছে। শনিবার (২৫ মার্চ) দুপুরে ভোলা জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম এর নেতৃত্বে শহরের চক বাজার, কাচাঁ বাজার, কিচেন মার্কেট সহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন। এসময় তিনি কাচাঁ বাজার থেকে শুরু করে তরমুজের দাম, ডিম, মুরগীর বাজার, মাসেংর বাজার, মাছের বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এসময় বাজারের সকল ব্যবসায়ীকে পন্যের তালিকা টানানো এবং অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রি না করার নির্দেশ প্রদান করেন।

পুলিশের পক্ষে বাজার মনিটরিং কার্যক্রম শুরু হওয়ায় সাধুবাদ জানিয়েছেন সাধারণ ক্রেতারা। রমজানের প্রথম থেকে বাজার নিয়ন্ত্রনের বাইরে চলে যাচ্ছে। তাই পুলিশের পক্ষে থেকে বাজার নিয়ন্ত্রন রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়।

ভোলা পুলিশ সুপার কার্যলয় সূত্রে জানা যায়, রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতার ভিড় থাকে। রোজা  প্রথম থেকেই সবাই যার যার  সামর্থ্য অনুযায়ী সকলেই বাজার করতে এসেছেন। রমজানে বিশ্বের অন্য মুসলিম দেশগুলোতে নিত্যপণ্যের দাম কমানো হলেও বাংলাদেশে প্রতি বছরই এর উল্টোটি হয়। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট অহেতুক নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়।

এরই ধারাবাহিকতায় মানুষের যাতে কষ্ট না হয়; তার জন্য ভোলা পুলিশ সুপারের উদ্যোগে শহরের বিভিন্ন বাজারে মনিটরিং  করা হয়েছে। এসময় প্রতিটি দোকানে তাদের পন্যের দাম জুলিয়ে রাখা জন্য বলা হয়।

সাধারন ক্রেতারা জানান, প্রায় সব জিনিসেরই মূল্য ঊর্ধ্বগতি। বাজার মনিটরিংকে তারাও স্বাগত জানিয়েছে।

রমজানে বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম । তিনি বলেন,রমজানে মানুষের যাতে কষ্ট না হয় সে জন্য সরকার নানা রকম পদক্ষেপ নিয়েছে। ব্যবসায়ীরা যাতে মজুদ করে অতিরিক্ত দামে পন্য বিক্রি না করে,সেজন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে।কেউ অযথা নিত্যপণ্য দ্রব্য মূল্যের দাম বাড়িয়ে অস্থিতিশীল করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান,রিপন চন্দ্র সরকার, ভোলা জেলা  ডিআইও-১ মীর খাইরুল কবীর,ভোলা থানার অফিসার ইনচার্জ মো: শাহীন ফকির,ট্রাফিক ইন্সপেক্টর (টিআই)  আব্দুল গনি প্রমুখ।