• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামীলীগের দোয়া

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ নানা কর্মসূচির মধ্যে দিয়ে ভোলা জেলা আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী  উদযাপন করছে ।

শনিবার (৫ আগষ্ট) সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেখ কামালের প্রতিতকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,আলোচনা সভা ও দোয়া মোনাজত এর আয়োজন করা হয়। 

ভোলা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু ও ভোলা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. ইউনুছ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলনা করেন ভোলা জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামের সম্ভান্ত্র শেখ পরিবারের জন্মগ্রহন করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের বড় ছেলে।

শেখ কামালকে বহু গুণে গুণান্বিত এক অসামান্য ব্যক্তিত্ব হিসেবে অভিহিত করেন এবং খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বক্তৃতায় পারদর্শীতাসহ ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে তার প্রতিভার স্বাক্ষর বহন ও অবাধ বিচরণ তাকে এক অনন্য উচ্চতায় আসীন করেছে মর্মে মন্তব্য করেন। তার শিক্ষা জীবন, মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহন করে দেশ স্বাধীন করার জন্য অগ্রনী ভূমিকা রাখেন। 

১৯৭৫ সালের ১৫ আগস্ট  নারকীয় হত্যাযজ্ঞে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনাবসানের কারণে গোটা জাতি একজন সুযোগ্য, দক্ষ ও মানবিক নেতাকে হারিয়েছে, যার অভাব কখনো পূর্ণ হবে না।  এসময় বক্তরা সবাইকে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের কাছ থেকে শিক্ষা ও অনুপ্রেরণা লাভের জন্য এবং তার বিশিষ্ট ও মানবিক গুণাবলিকে ধারণ করার জন্য আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধার রফিকুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সদস্য  মোঃহেলাল উদ্দিন,জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লিয়াকত হোসেন মনসুর,উপ-দপ্তর সম্পাদক  গৌরঙ্গ চন্দ্র দে,শ্রম সম্পাদক শাহে আলম,জেলা তাঁতী লীগের সভাপতি এনামুল হক ফরমান, কৃষক লীগের সভাপতি মোঃ মামুনুর রশিদ,সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আবু সায়েম, সাধারণ সম্পাদক মোহাম্মদ আকতার হোসেন,সহ-সভাপতি মোঃ হাসান লিটন,যুগ্ম সম্পাদকমোঃ আবিদুল আলম,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ হিমেল,সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সালমান গোলদারসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যান,পৌরসভার  কাউন্সিলার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবিন্দর এসময় উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু, শেখ কামাল ও ৭৫ এর ১৫ আগস্টের কালরাতে শাহাদত বরণকারীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।