• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

ভোলায় বঙ্গমাতার জন্মবার্ষিকীতে অস্বচ্ছল নারীদের সেলাই মেশিন বিতরন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ ভোলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুনন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ৫০ জন অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। এছাড়া মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ সহায়তা পেয়েছেন ৪০ জন অসহায় নারী।

ভোলা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার দুপুরে এসব সহায়তা প্রদান করা হয়।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো: ইকবাল হোসেন জানান, মোট সেলাই মেশিনের মধ্যে সদর উপজেলায় দেয়া হয় ১২টি, চরফ্যাশনে ৮টি ও দৌলতখান, বোরানউদ্দিন, লালমোহন, তজুমদ্দিন এবং মনপুরা উপজেলায় ৬টি করে ৩০টিসহ মোট ৫০টি সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়া ৪০ জন অসহায় নারী মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।

পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুনন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগ্রাম-স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভোলার নবাগত জেলা প্রশাসক আরিফুজ্জামান। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাহিদুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আলমগীর হুসাইন, ভোলা জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী  মো: ইব্রাহীম খলিল, জেলা মৎস্য অফিসার মোল্লা এমদাদুল্যাহ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক মো: ইকবাল হোসেন। অনুষ্ঠানের সঞ্চলনা করেন তালহা তালুকদার বাধন।