• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

ভোলায় আলুর অতিরিক্ত মূল্য আদায়, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ ভোলার বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এবার মাঠে নামলো ভোলা সদর উপজেলা প্রশাসন। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ভোলার কাচা বাজারে ও খালপাড়ে বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম। এ সময় ক্রয়-বিক্রির সঠিক বাউচার না থাকা, ক্রেতার কাছে বেশি দামে অলু বিক্রির  অভিযোগে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় তিনি বাজারের বিভিন্ন মুদি দোকান, মাংস, মুরগি, মাছ, সবজির দোকান পরিদর্শন করেন তিনি। তদারকি করেন পণ্যের ক্রয় ও বিক্রয় মূল্যও। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে এই বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলা সদরের সহকারী কমিশনার ( ভূমি)  মো: আলী  সুজা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: মাহামুদুল হাসান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, বাণিজ্য মন্ত্রণালয় আলু ও ডিমের দাম নির্ধারন করে দিয়েছে। কিন্তু এরপরও ব্যবসায়িরা বেশি দামে এসব পণ্য বিক্রি করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমরা নিয়মিতভাবে বাজার মনিটরিং করে থাকি। বর্তমানে পণ্য সরবরাহের কোনো ঘাটতি নেই। তাই পাইকারি ও খুচরা বিক্রয়ের মধ্যে খুব বেশি পার্থক্য যাতে না থাকে তার জন্য  নিবিড়ভাবে বাজার পর্যবেক্ষণ করা হবে। 

ভোলার কাচা বারে বেশ কয়েকটি আলুর দোকানে অভিযান চালিয়ে ক্রয়-বিক্রির সঠিক ভাউচার না থাকা এবং বেশি দামে পণ্য বিক্রির অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বাজারের আড়ৎদারদের সরকার নির্ধারিত মূল্যে আলু ক্রয়-বিক্রয়ের নির্দেশনা প্রদান করা হয় বলে জানান।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহামুদুল হাসান জানান, সরকারি নির্দেশ মোতাবেক আলুর বাজার স্থিতিশীল রাখতে তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে কৃষি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।