• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

ডেঙ্গুতে যুবকের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৬১ রোগী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩  

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোহাম্মদ হোসেন (২৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত ডেঙ্গুতে ১০৭ জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩৬১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল কার্যালয় এ তথ্য নিশ্চিত করে।

ডেঙ্গুতে মারা যাওয়া মোহাম্মদ হোসেন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি সোমবার শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ২৪ ঘণ্টায় বরিশালে সর্বোচ্চ ১১০, পটুয়াখালীতে ৯১, পিরোজপুরে ৬১, ভোলায় ৪৩, বরগুনায় ৪৪ এবং ঝালকাঠিতে ১২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ১ হাজার ২০৪ ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন।

এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশালের বিভিন্ন সরকারি হাসপাতালে ২৫ হাজার ৫৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ২৪৭ জন। বিভাগে এখন পর্যন্ত ১০৭ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে বরিশালের দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭৭, ভোলা সদর হাসপাতালে ৮, বরগুনা সদর হাসপাতালে ৫, পিরোজপুর সদর হাসপাতালে ১০, পটুয়াখালীর দুই হাসপাতালে ৬ এবং ঝালকাঠি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ দাস বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসাসেবা দেওয়ার জন্য বিভাগের সকল সরকারি হাসপাতালে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে ডেঙ্গু প্রতিরোধে প্রধান কাজ সচেতনতা। সচেতনতা ছাড়া ডেঙ্গু প্রতিরোধ সম্ভব না।