• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

উপকূলে তুমুল বৃষ্টি, পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

মৌসুমি বায়ুর প্রভাবে উপকূলে গত কয়েকদিন ধরে তুমুল বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাত নয়টা পর্যন্ত জেলা ১১৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র।

এদিকে মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে।

যে কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। উত্তাল রয়েছে পটুয়াখালীর উপকূলীয় বঙ্গোপসাগর।

জেলায় থেমে মাঝারি ও ভারী বৃষ্টিতে ঘরবন্দি হয়ে পড়েছেন উপকূলের মানুষজন। এরসঙ্গে বইছে হালকা ঝড়ো হাওয়া। ভারী বর্ষণ ও স্বাভাবিক জোয়ারের চেয়ে কিছুটা পানি বৃদ্ধি পেয়েছে সমুদ্র এবং নদনদীতে।

গভীর সমুদ্রে মাছ ধরা হাজার হাজার ট্রলার আলীপুর-মহিপুর মৎস্য বন্দরসহ বিভিন্ন নদনদীতে নিরাপদ আশ্রয়ে রয়েছে।

তবে, বৈরী আবহাওয়া উপেক্ষা করে উত্তাল সমুদ্রে গোসল, হই হুল্লোড়ে মেতে ওঠে শত শত পর্যটক। সমুদ্রের বড় বড় ঢেউ এবং ঢেউয়ের গর্জন উপভোগ করছেন পর্যটকরা।  

ট্যুরিস্ট পুলিশ মাইকিং করে সমুদ্রে গোসলে নামতে নিষেধ করলেও, উপেক্ষা করে গোসল ও আনন্দ উল্লাস করেন তার।  

ট্যুরিস্ট পুলিশের রেসকিউ টিম প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক মো. হাচনাইন পারভেজ।

আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়তদার সমিতির সভাপতি মো. আনসার উদ্দিন মোল্লা জানান, বৈরী আবহাওয়ার কারণে গভীর সমুদ্রের মাছধরা সকল ট্রলার মৎস্য অবতরণ কেন্দ্রসহ বিভিন্ন নদনদীতে নিরাপদ আশ্রয়ে রয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন এই আড়তদার সমিতি নেতা।  

পটুয়াখালী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ইনচার্জ মাহবুবা সুখী জানান, গত ২৪ ঘণ্টায় রাত নয়টা পর্যন্ত জেলা ১১৯ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।