• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কমিউনিটি পুলিশিং কার্যক্রম জনগনের সাথে সেতু বন্ধন হয়ে কাজ করছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ পুলিশ জনতা ঐক্য করি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ প্রতিপাদ্য  বিষয়কে সামনে রেখে ভোলায় কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে জেলা পুলিশের উদ্যোগে শহরের পুলিশ সুপা কার্যলয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। এর আগে সকালে জেলা পুলিশ সুপার কার্যলয়ের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামান।

পরে জেলা পরিষদ মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ভোলা জেলা পুলিশ সুপার মাহিদুজ্জামান সভাপতিত্ব প্রধান অতিথির ভার্চুয়ালি সংযুক্ত থেকে বক্তব্য রাখেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু, অতিরিক্ত পুলিশ সুপার  আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মো: মামুন আর রশিদ, জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক জহুরুল ইসলাম নকীব, যুগ্ম-সাধারন সম্পাদক মোহাম্মদ ইউনুছ, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চলনা করেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রিপন চন্দ্র সরকার। এসময় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এসময় বক্তরা বলেন, স্থানীয়  জনগন, কমিউনিটির সদস্য ,সুশীল সমাজ,জনপ্রতিনিধি তাদের সম্বনয়ে যৌথ অংশীদারিত্বর মাধ্যমে পুলিশের কার্যক্রম পরিচালনা করা। এর মাধ্যমে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে ছোট ছোট অপরাধ গুলো স্থানীয় ভাবে  সমাধান করা। কমিউনিটি পুলিশিং কার্যক্রম জনগনের সাথে সেতু বন্ধন হয়ে কাজ করছে। এখন পুলিশকে ভয় না পেয়ে যৌথ ভাবে অপরাধ দমনে কাজ করছে।

সভায় বক্তারা কর্মদক্ষতার ভিত্তিতে এলাকার আইনশৃঙ্খলা এবং অপরাধ দমনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। এছাড়াও শহরে-গ্রামে,পাড়া-মহল্লায় মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও বেগবান করার লক্ষ্যে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের পুরস্কৃত করা হয়। কমিউিনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ চৌধুরী আবব্দুল্লাহ আল- মামুন,ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ মহোদয় কর্তৃক প্রেরিত শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে এসআই (নিঃ) গোলাম মোস্তফা,ভোলা সদর মডেল থানা,ভোলা এবং শ্রেষ্ঠ কমিউিনিটি পুলিশিং সদস্য অধ্যক্ষ মিসেস সাফিয়া খাতুনকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।