• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

বার্লিন স্পেশাল অলিম্পিকে পদক প্রাপ্ত ৫ খেলোয়াড়কে সংবর্ধনা প্রদান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সম্মাননা সূচক ক্রেস্ট তুলে দেন। ভোলা জেলা প্রশাসন এই সংবর্ধনার আয়োজন করেন।

এসময় ৪১ তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ-২০২৩ এ আঞ্চলিক পর্যায়ে ভোলা জেলা ক্রিকেট দল চ্যাম্পিয়ান হওয়ায় খেলোয়াড় ও কর্মকর্তাদের  সংবর্ধনা প্রদান এর পাশাপাশি ট্র্যক স্যুট বিতরন করা হয়।

স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী শিক্ষার্থীরা সবাই বাক ও শ্রবন প্রতিবন্ধী। আন্তর্জাতিক পর্যায়ের বিশেষ অলিম্পিকের মতো বড় আসরে বিদেশের মাটিতে এবারই প্রথম এমন বড় অর্জন। আর এতেই খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

সংবর্ধনা অনুষ্ঠানে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন ও স্কুলের পরিচালক মো. জাকিরুল হক। সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-ইংল্যান্ডের নাগরিক ফ্রেডা গ্রাফ। 

এ বছরের ১৭ জুলাই জার্মানি বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশ থেকে সাত হাজারের বেশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশ নেয়। যাদের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টে অংশ নেয় ১১৫ জন। এর মধ্যে ভোলা থেকে পাঁচজন অংশ নিয়ে পাঁচজনই স্বর্ণ ও রৌপ্যপদক পেয়েছে। 

এর মধ্যে ২০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেছে বিপ্লব, ১০০মিটার দৌড়ে স্বর্ণপদক জয় করেছে সিনথিয়া, ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্যপদক জয় করেছে জয়ী তানজুম এবং ফুটবলে স্বর্ণপদক জয় করেছে আঁখি ও আচিয়া।

এসময় জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, শিক্ষার্থীদের এ গৌরব শুধু ভোলার নয়, এটি সারাদেশের। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এভাবে যেন সফলতার মাধ্যমে এগিয়ে যেতে পারে, সেজন্য সব ধরনের সহযোগিতা করা হবে।