• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

বার্লিন স্পেশাল অলিম্পিকে পদক প্রাপ্ত ৫ খেলোয়াড়কে সংবর্ধনা প্রদান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

ভোলা প্রতিনিধিঃ জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বিজয়ী পাঁচ খেলোয়াড়কে সম্মাননা সূচক ক্রেস্ট তুলে দেন। ভোলা জেলা প্রশাসন এই সংবর্ধনার আয়োজন করেন।

এসময় ৪১ তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ-২০২৩ এ আঞ্চলিক পর্যায়ে ভোলা জেলা ক্রিকেট দল চ্যাম্পিয়ান হওয়ায় খেলোয়াড় ও কর্মকর্তাদের  সংবর্ধনা প্রদান এর পাশাপাশি ট্র্যক স্যুট বিতরন করা হয়।

স্বর্ণ ও রৌপ্যপদক জয়ী শিক্ষার্থীরা সবাই বাক ও শ্রবন প্রতিবন্ধী। আন্তর্জাতিক পর্যায়ের বিশেষ অলিম্পিকের মতো বড় আসরে বিদেশের মাটিতে এবারই প্রথম এমন বড় অর্জন। আর এতেই খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

সংবর্ধনা অনুষ্ঠানে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন ও স্কুলের পরিচালক মো. জাকিরুল হক। সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-ইংল্যান্ডের নাগরিক ফ্রেডা গ্রাফ। 

এ বছরের ১৭ জুলাই জার্মানি বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশ থেকে সাত হাজারের বেশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশ নেয়। যাদের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টে অংশ নেয় ১১৫ জন। এর মধ্যে ভোলা থেকে পাঁচজন অংশ নিয়ে পাঁচজনই স্বর্ণ ও রৌপ্যপদক পেয়েছে। 

এর মধ্যে ২০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেছে বিপ্লব, ১০০মিটার দৌড়ে স্বর্ণপদক জয় করেছে সিনথিয়া, ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্যপদক জয় করেছে জয়ী তানজুম এবং ফুটবলে স্বর্ণপদক জয় করেছে আঁখি ও আচিয়া।

এসময় জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন, শিক্ষার্থীদের এ গৌরব শুধু ভোলার নয়, এটি সারাদেশের। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এভাবে যেন সফলতার মাধ্যমে এগিয়ে যেতে পারে, সেজন্য সব ধরনের সহযোগিতা করা হবে।