• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

নারী আসন: বাছাইয়ে টিকেছে ৫০ জনেরই মনোনয়নপত্র

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র বাছাইয়ে সবার মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। সোমবার (১৯ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে রিটার্নিং অফিসার ইসির যুগ্মসচিব মনিরুজ্জামান তালুকদার মনোনয়নপত্র বাছাই শেষে এই সিদ্ধান্তের কথা জানান।

মনোনয়নপত্রগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগ এবং তাদের জোট থেকে ৪৮টি এবং জাতীয় পার্টি থেকে দুটি।

মনিরুজ্জামান বলেন, ‘মোট ৫০টি মনোনয়নপত্র পেয়েছি। সবগুলো বাছাই করেছি। আমরা ৫০টি মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করছি। কোনও মনোনয়নপত্রের বিরুদ্ধে কোনও অভিযোগ আসেনি। সুতরাং সকল প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করছি।’

তফসিল অনুযায়ী, আপিল দায়েরের সুযোগ আছে। ২২ ফেব্রুয়ারি আপিল দায়েরের সময়। আপিল নিষ্পত্তির সময় ২৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি।

এ কর্মকর্তা জানান, প্রার্থিতা প্রত্যাহার কেউ না করলে এবং প্রত্যাহারের সময়ের পর বৈধ প্রার্থী যারা থাকবে এক্ষেত্রে ২৭ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের আর প্রয়োজন হবে না, যেহেতু প্রতিদ্বন্দ্বী নেই, সে জন্য বৈধ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করার কার্যক্রম গ্রহণ করবো।