• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সিলেটের বন্যা পরিস্থিতির ‘খোঁজখবর নিচ্ছেন`

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

পাহাড়ি ঢল আর ভারি বর্ষণে সিলেট নগরীতে সৃষ্ট বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন বলে জানান তিনি। মঙ্গলবার (১৮ জুন) রাত ৯টায় নগর ভবনের সভা কক্ষে এ জরুরি সংবাদ সম্মেলনে মেয়র কথা বলেন।

তিনি বলেন, চলমান বন্যায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে সিসিক কতৃর্পক্ষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সিলেটের বন্যা পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে বন্যাকবলিত এলাকার আশ্রয় কেন্দ্রগুলোতে স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে ত্রাণ সহায়তা শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে রান্না করা খাবার ছাড়াও ওষুধসামগ্রী পৌঁছে দেয়া হবে। দুর্গত এলাকাগুলোতে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে নগর ভবন। বিদ্যুৎকেন্দ্র রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কাজ করছে।

নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে মেয়র বলেন, বন্যায় আতঙ্কিত না হয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান করুন। যাদের বাসায় বৈদ্যুতিক লাইন পানির নিচে ডুবে গেছে তারা স্থানীয় কাউন্সিলরকে অবগত করে সিটি করপোরেশনের সহায়তা নিন। অতীতের মতো যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নগরবাসীর পাশে আছে সিলেট সিটি করপোরেশন।

তিনি জরুরি প্রয়োজনে নগর ভবনে সরাসরি কিংবা হটলাইন নম্বরে (০১৯৫৮২৮৪৮০৭) যোগাযোগ করতে বলেন। পরিস্থিতি মোকাবেলায় বিত্তবান মানুষ ও প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান মেয়র। 

এর আগে, সন্ধ্যা ৭টায় বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি বিশেষ সভা করে সিটি করপোরেশন পরিষদ। সভায় বন্যা পরিস্থিতিতে করণীয়, পানিবন্দিদের দ্রুত আশ্রয়কেন্দ্রে আনার ব্যবস্থাপনাসহ নানান দিক নিয়ে আলোচনা হয়।