• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

গণমাধ্যমের বিকাশের সঙ্গে কিছু ধান্দাবাজও তৈরি হচ্ছে: তথ্যমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

তথ্য সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি গণতান্ত্রিক দেশে গণমাধ্যমেরও বিকাশ হয়। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্য বিমা নিশ্চিতে মালিকদের পদক্ষেপ নিতে হবে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে রাজশাহী বিভাগীয় সাংবাদিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশে গণমাধ্যমের দ্রুত বিকাশের সঙ্গে সঙ্গে সমস্যাও তৈরি হয়েছে। অনেক স্বার্থানেস্বী মহলও তৈরি হয়েছে, যারা নিজের স্বার্থের জন্য সাইনবোর্ড ব্যবহার করে। আর এসব পত্রিকা যখন বিজ্ঞাপন না পায় তখন কর্মীদের ওপর চড়াও হয়, ছাটাই করা শুরু করে। এমন সুবিধাবাদী ২১০টি ব্রিফকেটস বন্দী পত্রিকার কার্যক্রম বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে। যেগুলো অনুমোদন নিয়ে কার্যক্রম নেই।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, দেশের উন্নয়ন সারাবিশ্ব স্বীকার করলেও বিএনপির চোখে পড়ে না। দেখেও দেখেন না ওনারা (বিএনপি নেতারা)। তবে বিএনপি যাই বলুক দেশের মানুষ ভালো আছে।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, সংবাদ জগতকে বা গণমাধ্যমকে শিল্প হিসেবে দেখতে হবে। এজন্য শিল্পের কর্মীদের ছাটাই করলে কোন প্রতিষ্ঠানই ভালো চলবে না।

তিনি বলেন, ব্যাংক লোপাট হচ্ছে বলে গণমাধ্যম নেতাদের ব্যাংক হিসাব তলব করার নির্দেশনা, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এটা ক্ষতিকর। সভায় রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।