• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৫ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে বিকেলে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় বিএসটিআইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে: রাষ্ট্রপতি সারাদেশে বিজিবি মোতায়েন যতই ঝুঁকি আসুক উন্নয়নের ধারা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতায় ৯১’র ঘূর্ণিঝড়ে লক্ষাধিক মৃত্যু: প্রধানমন্ত্রী ঝুঁকি মোকাবিলায় বিশ্বের আদর্শ বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বিশ্ব মানবতার কণ্ঠস্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা: পলক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২১  

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে ভাষণ দেন। বিশ্ব মানবতার কন্ঠস্বর হিসেবে মানবতার পক্ষে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাও জাতিসংঘে ভাষণ দিয়েছেন। 

শনিবার দুপুরে সিংড়া উপজেলা চত্বরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সজিব ওয়াজেদ জয় এর ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে করোনাকালীন সময়েও অনলাইনে ক্লাস হয়েছে। ২০১৬ সালে ই-নথি উপহার দিয়েছেন তিনি। ভার্চুয়াল কোর্ট পরিচালনার মাধ্যমে দেড় লাখের বেশি মামলা পরিচালনা করা সম্ভব হয়েছে।  

প্রতিমন্ত্রী বলেন, কোরবানির হাটে অনলাইনে ৪ লাখ পশু বিক্রি হয়েছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। করোনা মোকাবিলা এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে বাংলাদেশ বিশ্বের ৫টি দেশের মধ্যে অন্যতম।  

পলক আরো বলেন, করোনাকালীন ১৮ মাসে দুস্থ ও অসহায় মানুষের পাশে সিংড়া উপজেলার জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগসহ সব অঙ্গসংগঠন ছিল। ৩৩৩ -এ ফোন করে মানুষ খাদ্য সামগ্রী পেয়েছে। অনলাইনে ৭০ হাজার মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। 

অনুষ্ঠানে সিংড়া উপজেলা চত্বরে প্রতিবন্ধী ১২ জনকে হুইল চেয়ার প্রদান ও ২৫শ’ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। পরে ৫ হাজার গাছের চারা ও ৫টি সেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করা হয়।