• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আগামী প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে হবে: প্রতিমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

আগামী প্রজন্মের সন্তানদের জন্য নিরাপদ ও বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস”- এ প্রতিপাদ্য নিয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবসের আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

এ উপলক্ষ্যে সকালে রাজধানীর আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান প্রতিমন্ত্রী।

এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসি, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো.হারুন-অর রশিদ বিশ্বাসসহ অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের উল্লেখযোগ্য সময় দেশের কল্যাণে দিয়েছেন। তিনি নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন বাঙালি জাতিকে মুক্ত ও স্বাধীন করার জন্য। তারই অতি আদরের পুত্রকে নৃশংসভাবে হত্যা করে এদেশের কিছু নরপিশাচ। এমনভাবে পরিবারের সবাইকে নির্মমভাবে হত্যার ঘটনা পৃথিবীতে আর নেই।

তিনি আরও বলেন, শেখ রাসেলের জন্মদিনে আমাদের প্রত্যাশা শুধু বাংলাদেশেই নয়, সমগ্র পৃথিবীতেই শিশুরা নিরাপদে বেড়ে উঠবে। আগামী প্রজন্মের সন্তানদের জন্য নিরাপদ ও বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সভায় শেখ রাসেলের জীবন, কর্ম এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক ও রাজনৈতিক জীবনাদর্শ উপস্থাপন করেন বক্তারা।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম, অতিরিক্ত সচিব চন্দন কুমারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।