• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী

আগামী বছর চারটি মেগাপ্রকল্প উদ্বোধন করা হবে: সেতুমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

দেশে আগামী বছর চারটি মেগাপ্রকল্প উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর একটি হোটেল করোনাকালীন শিল্প ও বাণিজ্য উন্নয়নে শেখ হাসিনার ভূমিকা শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। আওয়ামী লীগের শিল্প বাণিজ্য উপ-কমিটি এ অনুষ্ঠান আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আগামী বছর আমাদের চারটি মেগাপ্রকল্প উদ্বোধন করা হলে দেশের চিত্র পাল্টে যাবে। তখন বাংলাদেশকে চেনাই যাবে না। এখন থেকে ১৩ বছর আগের কথা ভাবেন তো, কী ছিল বাংলাদেশে? আর এখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বহু উন্নয়ন হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা আছেন বলেই এত কিছু সম্ভব হয়েছে। তিনি আছেন বলেই বাংলাদেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারে। 

তিনি বলেন, রাজনীতি নিয়ে যারা ব্যবসা করে, তাদের ঘৃণা করি। সবাইকে নিয়ম-নীতি মেনে ব্যবসা পরিচালনা করতে হবে।

সভায় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন। এতে আরো বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এফবিসিসিআই এর সভাপতি মো. জসীম উদ্দিন প্রমুখ।