• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

বাংলাদেশ কোনো উগ্র সাম্প্রদায়িক শক্তির নয়: শাজাহান খান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শ্রমিক নেতা শাজাহান খান বলেছেন, বাংলাদেশ কোনো উগ্র সাম্প্রদায়িক শক্তির নয়। শ্রমিক, কর্মচারী ও বীর মুক্তিযোদ্ধারা এ অপশক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষা করবে।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি মিছিলে তিনি এসব কথা বলেন। ‘শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ’ এর আয়োজন করে।

শাজাহান খান বলেন, আমারা বীর মুক্তিযোদ্ধা, আমাদের দায়িত্ব আছে। যখনি বাংলাদেশ কোনো সংকটে পড়েছে, তখনি বাংলাদেশ শ্রমিক কর্মচারী পেশাজীবীর মধ্য দিয়ে এ বীর মুক্তিযোদ্ধারা রুখে দাঁড়িয়েছে। ২০১৩-১৪ সালে আমরা তা প্রমাণ করেছি।

তিনি বলেন, উগ্রবাদ ও সাম্প্রদায়িক উন্মাদনা সৃষ্টি করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টায় কারা জড়িত, তা এখন মানু্ষের কাছে সুস্পষ্ট হয়ে গেছে।

সাবেক এ মন্ত্রী আরো বলেন, যারা এ সরকারকে উৎখাত করতে চায়। যারা ধর্মের নামে উন্মাদনা সৃষ্টি করে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়, বাংলাদেশকে একটা অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে চায়, তারাই রাষ্ট্রে এ পরিস্থিতি সৃষ্টি করছে।

শাজাহান খান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। শ্রমিকদের সমস্যা দূর হচ্ছে, মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি হচ্ছে। আমরা এ মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ শেখ হাসিনা সরকারের হাতকে আরো শক্তিশালী করার জন্য বুকে সাহস নিয়ে এগিয়ে যাবো।

বক্তব্য শেষে প্রেসক্লাব চত্বর থেকে পল্টন মোড় পর্যন্ত শান্তি মিছিল হয়। এ সময় বিভিন্ন পর্যায়ের শ্রমিক নেতা ও মুক্তিযোদ্ধারা অংশ নেন।