• বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৮

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
আইন করলে হবে না, মানসিকতাও বদলাতে হবে: প্রধানমন্ত্রী নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর তরুণ প্রজন্মকে প্রস্তুত করার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন আধুনিক নারী রোকেয়া শুধু নারী শিক্ষার অগ্রদূত না, বহুমুখী প্রতিভার অধিকারী খালেদা জিয়াকে যথেষ্ট উদারতা দেখিয়েছি: প্রধানমন্ত্রী ফোর্বসের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা নেপাল ও ভুটানে জলবিদ্যুৎ উৎপাদন করে উপকৃত হবে ঢাকা-দিল্লী মালিক ও শ্রমিকের মধ্যে সুসম্পর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী শ্রমজীবী মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী করোনার প্রভাব মোকাবিলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার- প্রধানমন্ত্রীর মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত

চাকরির আশায় না থেকে নিজেই নিজের বস হওয়ার পরামর্শ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

‘আমি আমার বস হব’ এ আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে চাকরির আশায় না থেকে প্রশিক্ষণ নিয়ে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়ে ওঠার পরামর্শ দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বুধবার দুপুরে কর অঞ্চল গাজীপুরের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ পরামর্শ দেন।

দেশের তরুণ সমাজকে উদ্দেশ করে প্রতিমন্ত্রী বলেন, তোমরা আত্মকর্মী হও। ঘরে বসে হতাশ না হয়ে, মাদক জাতীয় দ্রব্যে আসক্ত না হয়ে আত্মকর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ কর। নিজে স্বাবলম্বী হয়ে দেশপ্রেম নিয়ে দেশের কল্যাণে নিবেদিত হও। দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠো। 

তিনি বলেন, যারা আর্থিকভাবে সচ্ছল, তারা আয়কর দিলে দেশ অর্থনৈতিকভাবে আরও সমৃদ্ধশালী হবে। বর্তমানে সেরা করদাতাদের রাষ্ট্রীয়ভাবে সম্মাননা দেওয়া হচ্ছে। এ কারণে আমরা বিদেশি সাহায্যের ওপর নির্ভর না করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর মতো মেগাপ্রকল্প সম্পন্ন করতে পারছি।

গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুর পিটিআই শহীদ আহসানউল্যাহ মাস্টার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল গাজীপুরের কর-কমিশনার মো. খাইরুল ইসলাম।

বক্তব্য রাখেন- গাজীপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গাজীপুর ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আহসান উল্লাহ অন্তু, সেরা করদাতা সাদ্দাম হোসেন, নুরুল ইসলাম মোল্লা, রওশন আক্তার প্রমুখ।