• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার নামে নারায়ণগঞ্জে হচ্ছে মেডিকেল কলেজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা এতদিন তার নামে দেশে কোনো প্রতিষ্ঠানের নামকরণের অনুমতি দেননি। অবশেষে সেই অসাধ্য সাধন করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি শেখ রেহানার নামে নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ করার অনুমোদন নিয়েছেন।

৩০ নভেম্বর বিকেলে এক অনুষ্ঠানে এই তথ্য জানিয়ে শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জ ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালটিকে ৫শ শয্যা করে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজে রূপ দেওয়া হবে। এই মেডিকেল কলেজের নাম হবে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার নামে।

তিনি বলেন, বঙ্গবন্ধু পরিবারের নামে কিছু হলে অনুমতি নিতে হয়। শেখ রেহানা অনুমতি দেন না বলে বাংলাদেশের কোথাও তার নামে কিছু করা হয়নি। উনি হিমালয় পবর্তের মতো শোক ও কষ্ট বুকে চাপা দিয়ে বসে আছেন। কোনো কিছু করার অনুমতি দেন না। প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘তুমি শেখ রেহানার কাছ থেকে অনুমতি নিতে পারলে আমি করে দেব’। কিছুক্ষণ আগে একটি বার্তা এসেছে, আলহামদুলিল্লাহ সেটিও হয়ে গেছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরার বিদায় এবং নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিফাত ফেরদৌসের বরণ অনুষ্ঠানে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, বছর দুয়েক আগে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে একান্তে কথা বলেছিলাম। উনি বলেছেন, ‘তুমি কী চাও? অনেক রাজনীতিবিদ অনেক কিছুই চায়’। আমি বলেছিলাম, ‘আমি কিছুই চাই না। আমি জনগণের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড চাই, বঙ্গবন্ধুর নামে নারায়ণগঞ্জে ইউনিভার্সিটি চাই, পঞ্চবটির ফ্লাইওভার চাই, ডিএনডি প্রকল্প চাই, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উন্নয়ন চাই, মেডিকেল কলেজ-ইউনিভার্সিটি চাই’। আলহামদুলিল্লাহ, আমার সব প্রকল্পের কাজই চলছে। শুধু একটি বাকি ছিল, সেটি হলো মেডিকেল কলেজ। আমার একান্ত ইচ্ছা ছিল এটি শেখ রেহানার নামে নামকরণ করা হোক। আল্লাহর রহমতে সেই অনুমতিও পেয়ে গেলাম।