• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী আর যেন কখনও মঙ্গা দেখা না দেয়: প্রধানমন্ত্রী রংপুর এখন উদ্বৃত্ত খাদ্যের অঞ্চল: প্রধানমন্ত্রী রংপুর বিভাগীয় সদর দফতর কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি স্বাস্থ্য বিষয়ক গবেষণা কম হচ্ছে: প্রধানমন্ত্রী ‘গবেষণা লব্ধ জ্ঞানকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে’ টিউলিপ নাম হওয়ায় নেদারল্যান্ডস থেকে কম্পিউটার নেয়নি খালেদা জিয়া ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, সর্তক থাকুন: প্রধানমন্ত্রী গবেষণার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর সমৃদ্ধ দেশে পরিণত করার যে অঙ্গীকার তা আজ বাস্তবায়ন হচ্ছে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাষণে নির্দেশিত আদর্শে দেশ পরিচালিত হবে: প্রধানমন্ত্রী দেশের অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয়: প্রধানমন্ত্রী সমালোচকদের কাছে শেখ হাসিনার পাল্টা প্রশ্ন দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোটাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী ১৩ জানুয়ারি থেকে বিধিনিষেধ ৫০ বছর আগে যেদিন প্রথম দেখা বঙ্গবন্ধু-গান্ধীর ঐ মহামানব আসে ইয়াসির-সোহানের ব্যাটে বাংলাদেশের প্রতিরোধ

দেশে ১২ ডিসেম্বর থেকে ফাইভ জি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

আগামী ১২ ডিসেম্বর দেশে ফাইভ জি প্রযুক্তির পরীক্ষামূলক সেবা কার্যক্রম উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (৮ ডিসেম্বর) রাতে রাজধানীর ফারস হোটেলে প্রথম বাংলাদেশি হিসেবে প্রফেসর ড. সাইফুর রহমান দ্যা ইনস্টিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং-এর (আইইইই) প্রেসিডেন্ট এবং প্রফেসর ড. সেলিয়া শাহনাজ আইইইই ওমেন ইন ইঞ্জিনিয়ারিং কমিটির চেয়ার নির্বাচিত হওয়ায় আইইইই বাংলাদেশ সেকশন কর্তৃক আয়োজিত মেম্বার্স অ্যাপ্রিশিয়েশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের প্রকৌশলীরা অত্যন্ত দক্ষতার সঙ্গে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পরিচালনা করছে। আমাদের তরুণদের মেধা ও সৃজনশীলতা কাজে লাগিয়ে আগামী দিনে বাংলাদেশ রোবট উৎপাদনকারী ও রপ্তানিকারক দেশে পরিণত হবে। আগামী ১২ ডিসেম্বর আমরা ফাইভ জি প্রযুক্তির পরীক্ষামূলক সেবা কার্যক্রম উদ্বোধন করবো যে কৃতিত্ব এতোদিন শুধু উন্নত বিশ্বের ৬৭ টি দেশের ছিল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

আইইইই বাংলাদেশ সেকশনের চেয়ার প্রফেসর ড. মশিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বুয়েটের উপাচার্য প্রফেসর ড. সত্যপ্রসাদ মজুমদার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রাক্তন প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, স্পেক্ট্রাম কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ফোরকান বিন কাসেম।