• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

আবরার হত্যা মামলায় ন্যায়বিচার হয়েছে: আইনমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

আবরার হত্যা মামলার রায়ে প্রকৃত ও ন্যায়বিচার করা হয়েছে উল্লেখ করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আবরার হত্যা মামলা রায় প্রমাণ করে দেশে আইনের শাসন রয়েছে।

বুধবার (০৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, আবরার হত্যা মামলার রায়ে প্রকৃত ও ন্যায়বিচার করা হয়েছে। রাষ্ট্রপক্ষ অক্লান্ত পরিশ্রম করে দ্রুত সময়ের মধ্যে বিচার কার্য সম্পন্ন করায় ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, এটা বোঝা যায় যে, অন্যায় করে দেদারছে আর ঘুরে বেড়ানো যাবে না।

বিচারিক আদালত থেকে নথি উচ্চ আদালতে এলে দ্রুত পেপার বুক তৈরির জন্য রাষ্ট্রপক্ষ থেকে সহায়তা করা হবে।

বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে কোনো আইনি সুযোগ রয়েছে কিনা? বিএনপি আইনজীবীদের আবেদনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার বিষয়ে এখনো আইনের দিকগুলো খতিয়ে দেখা হচ্ছে। কাছাকাছি পৌঁছে গেছি। দ্রুতই জানানো হবে।

পদত্যাগকারী তথ্য প্রতিমন্ত্রীর সংসদ সদস্য পদ থাকবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার বহিষ্কারের পত্রটি জেলা থেকে কেন্দ্রে এলে পরবর্তী পদক্ষেপের বিষয় জানা যাবে। তবে তার কর্মকাণ্ডে আমি গভীরভাবে ক্ষুদ্ধ। শুধু সংসদ নয়, কোনো বিবেকবান মানুষ এটা করতে পারেন না।