• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

তাড়াশে প্রথম তৃতীয় লিঙ্গের ইউপি মেম্বার কাজলী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

সিরাজগঞ্জের তাড়াশে প্রথমবারের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম। তিনি ঐ উপজেলার তালম ইউনিয়নের সংরক্ষিত মেম্বার পদে বিজয়ী হয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন তাড়াশ উপজেলা নির্বাচন কর্মকর্তা উজ্জ্বল কুমার রায়।

তিনি জানান, বুধবার পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাড়াশ উপজেলার ৪টি ইউনিয়নে ভোটগ্রহণ হয়। এর মধ্যে তালম ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মেম্বার পদে নির্বাচন করে বিজয়ী হন তৃতীয় লিঙ্গের কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলম। তিনটি কেন্দ্রের ফলাফলে বক প্রতীকে তিনি ২ হাজার ১৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছবিরন রানী পেয়েছেন ৭৯৫ ভোট।

বিজয়ী কাজলী খাতুন বলেন, তৃতীয় লিঙ্গের স্বীকৃতি পেয়ে আমরা খুশি। আমাদের অধিকার আদায়েই এ নির্বাচনে প্রার্থী হয়েছিলাম। ভোটাররা আমাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে বিজয়ী করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তালম ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের জনগণের পাশে থেকে এলাকার উন্নয়ন করব।

কাজলী খাতুন ওরফে জাহাঙ্গীর আলমের আগে আরো তিনজন তৃতীয় লিঙ্গের ব্যক্তি জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আখতার পিংকী। কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম ঋতু। শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়নের সংরক্ষিত মেম্বার শম্পা খাতুন পপি।