• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
লবিস্ট নিয়োগের অর্থ বিএনপি কোথায় পেল ব্যাখ্যা দিতে হবে ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ের কাছাকাছি পৌঁছানো যায়’ জাতির পিতাকে হত্যার পর প্রতিবাদ করেছেন কবিরা: প্রধানমন্ত্রী নির্বাচন কমিশন বিল সংসদে পাস দেশে এক বছরে প্রায় পৌনে ১৬ কোটি ডোজ টিকাদান সমৃদ্ধ অঞ্চল গড়তে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ ৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী আমদানি-রপ্তানিতে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: রাষ্ট্রপতি ব্যবসায়ীদের উন্নত ডিজিটাল সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার প্রজাতন্ত্র দিবসে মোদীকে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা পুলিশের সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল স্বাভাবিক, ঘাটে দীর্ঘ জট

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দফায় দফায় বন্ধ হওয়ার সাড়ে তিন ঘণ্টা পর স্বাভাবিক হলেও ঘাট এলাকায় রয়েছে দীর্ঘ যানজট। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। 

ঘাট পুলিশ বলছে, যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। এদিকে ঘন কুয়াশায় চলতে গিয়ে আটকা পড়া ফেরি ভাষা শহীদ বরকত তিন ঘণ্টা পর উদ্ধার হয়েছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, ভোর রাত ৫টার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছিল। ভোর ৬টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি এবং মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুঘর্টনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়।

আবার সকাল ৭টার দিকে কুয়াশার মাত্রা কমে আসলে ফেরি চলাচল শুরু হয়। পরে সকাল ৮টায় কুয়াশার মাত্রা বেড়ে ফেরি চলাচল বন্ধ হয়েছে যায়। এতে কুয়াশার মধ্যে চলতে গিয়ে ভাষা শহীদ বরকত নামের একটি রো রো ফেরি ছোট-বড় ২২টি যানবাহন এবং শতাধিক যাত্রী নিযে মাঝ নদীতে ডুবো চরে আটকে পড়ে। ৩ ঘণ্টা পর ট্রাকবোর্ড ৩৮৯ দিয়ে উদ্ধার করা হয় ফেরিটি।

পরে সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে উভয় ঘাট এলাকায় সহস্রাধিক যানবাহন পরের অপেক্ষায় রয়েছে। আর দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী, চালক, শ্রমিক এবং ব্যবসায়ীরা।

ঘাটের সার্জেন্স মো. রাকিব হোসেন জানান, ঘাট এলাকার শত শত যানবাহন নিয়ন্ত্রণসহ মলমপাটি, ছিনতাইসহ অনিয়ম রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৬টি ফেরি রয়েছে। তার মধ্যে ৯টি বড় এবং ৭টি ছোট ফেরি।