• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২০ শাওয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
সমুদ্র গবেষণা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর অঞ্চল ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা গ্রহণের নির্দেশ ভবিষ্যতে মহামারি মোকাবিলায় বৈশ্বিক চুক্তির আহ্বান প্রধানমন্ত্রীর ‘বুঝে-শুনে’ উন্নয়ন পরিকল্পনা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত হচ্ছে আজ অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন দ. কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সংকট নিরসনে শ্রীলঙ্কা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব অবিলম্বে বৈশ্বিক সরবরাহ চেইন স্বাভাবিক করার আহ্বান পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত করতে চাই

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত করতে চাই।

শুক্রবার নাটোরের সিংড়ার জোড়মল্লিকা-নিংগইন দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুই হাজার শীতার্ত মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তি ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরে ভেবেছিল বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করা হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন।

চায়না রেলওয়ে ইন্টারন্যাশনাল গ্রুপ কোম্পানি লিমিটেডের আয়োজনে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কোম্পানির উপ-পরিচালক আবু কাওছার এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

পলক বলেন, শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের সকল প্ল্যাটফর্ম নির্মাণ করে দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক সজীব ওয়াজেদ জয়ের কর্মকুশলতায় দেশের ফ্রিল্যান্সাররা এখন আর বসে নেই। রাজশাহী, নাটোরসহ দেশের বিভিন্ন স্থানে নির্মিত ডিজিটাল বাংলাদেশের প্ল্যাটফর্ম ব্যবহার করে তারা অনলাইনে উপার্জন করছে। ৩০০ কোটি টাকা ব্যয়ে নাটোরের সিংড়াতেও চারটি স্থাপনা নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। এসব স্থাপনায় যোগ্যতা অনুযায়ী শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করে কর্মসংস্থানের সুযোগ তৈরি করে নিতে পারবে।