• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ড. ইউনুসসহ পদ্মা সেতুর বিরোধিতাকারীদের বিচার চান মৎস্যমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ জুন ২০২২  

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, পদ্মা সেতু নির্মাণে বিরোধিতা করে দেশের উন্নয়নে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিরোধিতা করেছে, তাদের বিচার হতে হবে। ড. ইউনুস ও তার সঙ্গে যেসব সাঙ্গপাঙ্গ আছে, তাদেরও বিচার করতে হবে।

মন্ত্রী বলেন, আজকে যদি তাদের অব্যাহতি দেওয়া হয়, তাহলে ভবিষ্যতে অনেকে মনে করবে ঘটনা ঘটার পর তো কিছুই হয় না। আমি মনে করি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দেশের উন্নয়ন অথবা অসত্য তথ্য যারা সরবরাহ করেছে, আমাদের প্রচলিত আইন আছে, দণ্ডবিধি, বিশেষ ক্ষমতা আইনসহ অন্যান্য আইন আছে, সেই আইনে আমার দৃষ্টিতে তারা অপরাধী। আমি একজন সিনিয়র আইনজীবী, দীর্ঘ ৩৪ বছরের ল-প্রফেশন, আমার দৃষ্টিতে তারা অপরাধ করেছে। প্রধানমন্ত্রী বলেছেন আমার কোনো আভিযোগ নেই, কিন্তু অপরাধীরা কখনো পরিত্রাণ পেতে পারে না। প্রত্যেকের বিচার করতে হবে।

বুধবার (২৯ জুন) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক গোল টেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 'পদ্মা সেতু: সম্প্রীতির পথে সাফল্যের অগ্রযাত্রা' শীর্ষক গোল টেবিল বৈঠকের আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ। এর একটি ধারাবাহিকতা আছে আমাদের দেশে। একসময় কট্টর ধর্মাবলম্বীররা ভীষণ রক্ষণশীল ছিলেন। সেই জায়গা থেকে বেরিয়ে বঙ্গবন্ধু সবাইকে ভাষাভিত্তিক ঐক্যের জায়গায় নিয়ে আসতে চেষ্টা করলেন এবং সফল হলেন। আমরা সবাই বাঙালি হলাম। এরপরও সাম্প্রদায়িক বাংলাদেশ জিয়াউর রহমান আইনানুগভাবে চালু করেছিলেন। এরপর ধারাবিহকতা বজায় রেখেছিলেন এরশাদ। সেখান থেকে বাংলাদেশকে বের করে আনার চেষ্টা করেছেন শেখ হাসিনা। এজন্য তাকে ২১ বার হত্যাচেষ্টা করা হয়েছে। পাকিস্তানিরা চলে গেছে ঠিকই, কিন্তু তাদের প্রেতাত্মারা এখনো এদেশে রয়ে গেছে।

বৈঠকে বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, পদ্মা সেতু আমাদের আর্থ-সামাজিক এবং সাংস্কৃতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূস বন্দ্যোপাধ্যায়। বৈঠক সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ডা. আল মাহতাব স্বপ্নীল। এসময় অন্যান্য সুধিজনরাও উপস্থিত ছিলেন।