• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

মক্কায় হজ মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ মিশন মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৪ জুলাই) পরিদর্শন কালে তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় মন্ত্রীকে স্বাগত জানান হজ চিকিৎসক দলের সকল সদস্য।

স্বাস্থ্যমন্ত্রী হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীকে হজ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন টিম লিডার-১ ডা. মোঃ বেলাল হোসেন এবং টিম লিডার-২ ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ বোরহান উদ্দীন।

ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ডকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডারগণ মন্ত্রীকে অবহিত করেন।

এসময় মন্ত্রী সেবা গ্রহণকারী হজ যাত্রীদের সাথে মতবিনিময় করেন মন্ত্রী। যাত্রীরা মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন। 

হজযাত্রীদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থ্যতা বজায় রাখার জন্য পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী। 

মন্ত্রী হজ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে সম্মানিত যাত্রীদের সেবাদানে উৎসাহিত করেন।

এ বছর বাংলাদেশ থেকে আগত সম্মানিত হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন থেকে চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১-১২শ’ হজযাত্রীদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে।