• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন প্রযুক্তির যুগ। বিশ্বের বিভিন্ন দেশেই প্রযুক্তির ব্যবহার হচ্ছে। কুমিল্লা সিটি নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক একটি নির্বাচন হয়েছে। এখানে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে। নির্বাচনের ইতিহাসে এটা একটা দৃষ্টান্ত। এতো চমৎকার এবং শান্তিপূর্ণ নির্বাচন স্থানীয় সরকার নির্বাচনে অতীতে দেখিনি।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কুমিল্লা সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোন মানুষ যদি ভূমিহীন থাকে তাহলে অবশ্যই তালিকা দিবেন, তাকে ঘর করে দিবো। বঙ্গবন্ধু শেখ মুজিব দেশ স্বাধীন করেছেন তার দেশে একটি মানুষ ভূমিহীন থাকবে না। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। কারণ আমাদের সব সময় চিন্তা তূণমূলের মানুষকে নিয়ে এবং তাদের উন্নয়ন ও ভাগ্য পরিবর্তন।

শেখ হাসিনা বলেন, শতভাগ বিদ্যুৎ আমরা দিতে পেরেছি। কিন্তু করোনাভাইরাস এবং সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা তার উপর ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের কারণে তেল এবং ডিজেলের দাম বেড়ে গেছে। এছাড়া ভোজ্যতেলের দাম বেড়ে গেছে। প্রত্যেকটি জিনিসের দাম আন্তর্জাতিক বাজারে বেড়ে গেছে। জাহাজের ভাড়াও বেড়ে গেছে। এলএনজি আমদানি করতাম তার দামও বেড়ে গেছে। ডিজেলের দাম বেড়ে গেছে। বিদ্যুৎ উৎপাদনের যে খরচ তা কিন্তু আমরা গ্রাহকের কাছ থেকে নিতে পারি না। কিন্তু কত ভূর্তুকি আমরা দিবো। যেখানে সারাবিশ্ব ব্যাপী অর্থনৈতিক মন্দা। তাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান তিনি।