• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী আমেরিকার এক্সিম ব্যাংক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে আমেরিকার এক্সিম ব্যাংক। ওয়াশিংটনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে আমেরিকার এক্সপোর্ট ইমপোর্ট (এক্সিম) ব্যাংক কর্তৃপক্ষ বাংলাদেশে নৌপরিবহনসহ অন্যান্য সেক্টরে বিনিয়োগের বিষয়ে আগ্রহের কথা জানিয়েছে। ধবার (৩ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক্সিম ব্যাংকের প্রেসিডেন্ট এবং চেয়ারম্যান, এক্সিম বোর্ড অব ডিরেক্টরস মিস রেটা জো লুইস গত মঙ্গলবার (২ আগস্ট) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির সঙ্গে এক্সিম ব্যাংকে সাক্ষাৎকালে এ আগ্রহের কথা ব্যক্ত করেন।

kh1

এক্সিম ব্যাংকের আমন্ত্রণে প্রতিমন্ত্রী ব্যাংকটি সফর করছেন। এক্সিম ব্যাংকের প্রেসিডেন্ট প্রতিমন্ত্রীকে স্বাগত জানান। পরে দুপক্ষ মতবিনিময় সভায় মিলিত হয়। এক্সিম ব্যাংকের পক্ষে প্রেসিডেন্টের সাথে ভাইস প্রেসিডেন্টগণ এবং বাংলাদেশের পক্ষে প্রতিমন্ত্রীর সাথে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর সাদেক, ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার, মন্ত্রণালয়ের উপ-সচিব মোস্তফা কামাল ও আবরাউল হাছান মজুমদার, আয়োজক প্রতিষ্ঠান ইউএস ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট এজেন্সির (ইউএসটিডিএএ) দক্ষিণ এশিয়ার রিপ্রেজেন্টেটিভ মেহনাজ আনসারীসহ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা সভায় যোগদান করেন।

উল্লেখ্য, নৌপরিবহন প্রতিমন্ত্রী ইউএসটিডিএ’র আমন্ত্রণে এবং ইউএসটিডিএ আয়োজিত ‘বাংলাদেশ ইনল্যান্ড ওয়াটারওয়েজ ম্যানেজমেন্ট রিভার্স ট্রেড মিশন’-এ অংশ নিতে মার্কিন যুক্তরাষ্ট্র সফর করছেন।