• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

নির্ধারিত মানের বাইরে বোরো ধান-চাল সংগ্রহ করলে ব্যবস্থা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

চলতি বোরো মৌসুমে নির্ধারিত মানের বাইরে ধান ও চাল সংগ্রহ করলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে খাদ্য অধিদপ্তর।

সম্প্রতি খাদ্য অধিদপ্তরের পরিচালক মো. রায়হানুল কবীরের সই করা চিঠি দেশের সব আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, চলতি বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহের সময়সীমা আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্ধারিত রয়েছে। সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে ধান-চালের নির্ধারিত লক্ষ্যমাত্রার পুরো ধান-চাল সংগ্রহের নির্দেশনা রয়েছে। ‘অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ নীতিমালা, ২০১৭’ অনুসরণ করে সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে লক্ষ্যমাত্রার অবশিষ্ট ধান-চাল সংগ্রহ সম্পন্ন করতে হবে।

চিঠিতে বলা হয়, কোনো অবস্থায়ই বিনির্দেশবহির্ভূত (নির্ধারিত মানের বাইরে) ধান-চাল সংগ্রহ করা যাবে না। বিনির্দেশবহির্ভূত ধান-চাল সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিনির্দেশসম্মত ধান চাল সংগ্রহ নিশ্চিত করতে সব জেলা খাদ্য নিয়ন্ত্রক, সহকারী রসায়নবিদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও কারিগরি খাদ্য পরিদর্শকদের যথাযথ নির্দেশনা দেওয়ার জন্যও ফের অনুরোধ করা হয় চিঠিতে।

চলতি বোরো মৌসুমে সরকারের ছয় লাখ ৫০ হাজার লাখ টন ধান ও ১১ লাখ টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। গত ২৮ এপ্রিল বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়।