• শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

লালদিয়ায় জেলেবিহীন ভাসমান সেই ট্রলার উদ্ধার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

পাথরঘাটা দক্ষিণে বিষখালী ও বলেশ্বর নদের মোহনার লালদিয়া চরে ভাসমান জেলেবিহীন সেই মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) বিকেলে কোস্টগার্ড ও জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি যৌথভাবে উদ্ধার করে।

এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।  

এর আগে, বুধবার সকাল থেকে বরগুনার পাথরঘাটার দক্ষিণে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনা লালদিয়া চরে জেলেবিহীন ওই ট্রলারটি ভাসতে দেখেন এলাকাবাসী।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, খবর পেয়ে কোস্টগার্ডকে জানাই এবং জেলেসহ দুইটি ট্রলার ঘটনাস্থলে পাঠাই। সমন্বিত প্রচেষ্টায় ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা বলেন, সকাল ১০টায় স্থানীয় জেলেদের সংবাদের ভিত্তিতে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এফবি মা-বাবার দোয়া নামের একটি জেলেবিহীন মাছ ধরার ট্রলার উদ্ধার করা হয়েছে। ওই ট্রলারটি চট্টগ্রামের বাঁশখালী এলাকার। মালিকের নাম হারুন মিয়া, তিনি ইউনিয়ন চেয়ারম্যান বলে জানা যায়।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ট্রলারে ১৯ জন জেলেকে মহিপুরের স্থানীয় জেলেদের মাধ্যমে রাতে উদ্ধার করা হয় বলে আমরা জানতে পারি। এছাড়া বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন ও পূর্ব জোন কর্তৃক সমুদ্রগামী জাহাজের মাধ্যমে সমুদ্রে উদ্ধার অভিযান কার্যক্রম চলমান রয়েছে।