• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

নতুন প্রধান পেল ৮ সরকারি দপ্তর

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২  

সরকারের ছয়টি দপ্তরে নতুন ডিজি ও দুই দপ্তরে চেয়ারম্যান নিয়োগ দিয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও বাংলাদেশ তাঁত বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। একই সঙ্গে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), পাট অধিদপ্তর, মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তর, খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এবং পরিবীক্ষণ, পরিদর্শন ও মূল্যায়ন ইউনিটে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হয়েছেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক এ কে এম শামীমুল হক সিদ্দিকী। সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার (অতিরিক্ত সচিব) আব্দুস সাত্তারকে বিএসটিআইর মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে সংসদ সচিবালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আবেদা আক্তার জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক হয়েছেন।

এ ছাড়া শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাফর উল্লাহকে তাঁত বোর্ডের চেয়ারম্যান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা আক্তারকে পাট অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) এ কে এম মাসুদুজ্জামানকে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নানকে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু তাহের মো. মাসুদ রানাকে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক এবং মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) সারোয়ার বারীকে পরিবীক্ষণ পরিদর্শন ও মূল্যায়ন ইউনিটের মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।