• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

আমরা দেশের সাধারণ মানুষের সেবক : প্রাণিসম্পদ মন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি জোট সরকারের সময়ে সারের দাবি জানাতে যাওয়া কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময়ে ভর্তুকি দিয়ে কৃষককে সার, বীজসহ কৃষিপণ্য দেওয়া হয়। শেখ হাসিনার সময়ে কৃষকরা কৃষি খাতে যে সুবিধা পান তা অন্য কোনো সময়ে পান না। কেননা বঙ্গবন্ধু ছিলেন একজন  কৃষকবান্ধব নেতা, তাই তো তারই কন্যা শেখ হাসিনাও একজন কৃষকবান্ধব সরকারপ্রধান।

শনিবার উপজেলা কৃষি হলরুমে উপজেলার আট হাজার ৫৫ কৃষককে বিনা মূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণকালে এ কথা বলেন তিনি।

ওই দিন দুপুরে  উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির প্রমুখ।

এর আগে একই দিন সকালে মন্ত্রী স্থানীয়  ডাকবাংলোতে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে আয়োজিত জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় কর্তব্যরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে  মতবিনিময়সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

মতবিনিময়সভায় মন্ত্রী বলেন, ‘সরকারি সম্পত্তি রক্ষা আমাদের পবিত্র আমানত। আমাদের সবাইকে মনে রাখতে হবে, আমরা দেশের সাধারণ মানুষের সেবক। দেশের সাধারণ মানুষ যাতে মাছ চাষ ও পশু পালনে বেশি বেশি আগ্রহী হয় সে জন্য কৃষকদের আগ্রহী করে তোলাসহ বিভিন্নভাবে সহযোগিতা করতে হবে। ’

মতবিনিময়সভায় বক্তব্য দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তরুণ কুমার সিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নাজিরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. তরিকুল ইসলামসহ জেলার বিভিন্ন উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তারা।

এ সময় তারা বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরেন।