• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

আমরা দেশের সাধারণ মানুষের সেবক : প্রাণিসম্পদ মন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি জোট সরকারের সময়ে সারের দাবি জানাতে যাওয়া কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময়ে ভর্তুকি দিয়ে কৃষককে সার, বীজসহ কৃষিপণ্য দেওয়া হয়। শেখ হাসিনার সময়ে কৃষকরা কৃষি খাতে যে সুবিধা পান তা অন্য কোনো সময়ে পান না। কেননা বঙ্গবন্ধু ছিলেন একজন  কৃষকবান্ধব নেতা, তাই তো তারই কন্যা শেখ হাসিনাও একজন কৃষকবান্ধব সরকারপ্রধান।

শনিবার উপজেলা কৃষি হলরুমে উপজেলার আট হাজার ৫৫ কৃষককে বিনা মূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণকালে এ কথা বলেন তিনি।

ওই দিন দুপুরে  উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির প্রমুখ।

এর আগে একই দিন সকালে মন্ত্রী স্থানীয়  ডাকবাংলোতে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে আয়োজিত জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় কর্তব্যরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে  মতবিনিময়সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

মতবিনিময়সভায় মন্ত্রী বলেন, ‘সরকারি সম্পত্তি রক্ষা আমাদের পবিত্র আমানত। আমাদের সবাইকে মনে রাখতে হবে, আমরা দেশের সাধারণ মানুষের সেবক। দেশের সাধারণ মানুষ যাতে মাছ চাষ ও পশু পালনে বেশি বেশি আগ্রহী হয় সে জন্য কৃষকদের আগ্রহী করে তোলাসহ বিভিন্নভাবে সহযোগিতা করতে হবে। ’

মতবিনিময়সভায় বক্তব্য দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তরুণ কুমার সিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নাজিরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মন্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. তরিকুল ইসলামসহ জেলার বিভিন্ন উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তারা।

এ সময় তারা বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরেন।