• রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৫ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক হবেন মা- হাইকোর্টের রায় অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী

মেট্রোরেলের পল্লবী স্টেশনে ট্রেন চলাচল শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশে বিরতিহীন ট্রেন চালু হওয়ার পর এবার পল্লবী স্টেশনে বিরতি দিয়ে যাত্রী পরিবহন শুরু হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৮টা ৩৪ মিনিটে প্রথমবারের মতো পল্লবী স্টেশনে ট্রেন থামে এবং যাত্রী নিয়ে ৩০ সেকেন্ড পরেই আগারগাঁও স্টেশনে চলে যায়।

এর আগে সকাল ৮টার আগেই স্টেশনের তিনটি দরজা খুলে দেওয়া হয়। যাত্রীরা ৮টায় স্টেশনে প্রবেশ করে। এ সময় পল্লবী থানা ছাত্রলীগের নেতাকর্মীরা মেট্রোরেলের যাত্রীদের ফুল ও চকলেট দিয়ে স্বাগত জানান।

স্টেশন কন্ট্রোলার মাসুদ রানা জুয়েল বলেন, ‘সকাল ৮টা ৩৪ মিনিটে উত্তরা স্টেশন থেকে আমাদের স্টেশনে আসে ট্রেন। ৩০ সেকেন্ড দাঁড়িয়ে থাকার পর যাত্রী নিয়ে আগারগাঁও স্টেশনের দিকে যাত্রা করেছে।’

মেট্রোরেলের পল্লবী স্টেশনে ট্রেন চলাচল শুরু

এর পাশাপাশি মেশিনে খুচরা টাকা না থাকায় টিকিট সংগ্রহ করতে না পারায় অনেককে কাউন্টারে পাঠাতে দেখা যায়। স্টেশনে টিকিট বিক্রয় মেশিনের কোন কোন মুদ্রা মেশিনে প্রবেশ করানো যাবে, তার চার্ট টানিয়ে রাখতে দেখা যায়।

স্টেশনে দায়িত্বরত কর্মীরা জানিয়েছেন, যাত্রী কম থাকায় স্টেশনে কোনও ভোগান্তি ছিল না আজ।

মেট্রোরেলের পল্লবী স্টেশনে ট্রেন চলাচল শুরু

মিরপুর ডিওএইচএসের বাসিন্দা সুমাইয়া আক্তার বলেন, ‘আমার অফিস কারওয়ান বাজারে। মেট্রোরেলের এই স্টেশনটি চালু হওয়ায় আমার জন্য সুবিধা হলো। এখন তাড়াতাড়ি অফিস যেতে পারবো।’ বেসরকারি এই চাকরিজীবী জানান, টিকিট সংগ্রহ করতে তার কোনও ভোগান্তি হয়নি।

যাত্রীরা ছাড়াও অনেকেই ঘুরতে এসেছেন মেট্রোস্টেশনে। এর মধ্যে একজন মিরপুরের বাসিন্দা এম এ মৃধা সোহাগ। তিনি বলেন, ‘আজ স্টেশনটি চালু হলো। তাই আমি দেখতে এসেছি। পাশাপাশি চেয়েছিলাম এমআরটি পাস সংগ্রহ করবো।

মেট্রোরেলের পল্লবী স্টেশনে ট্রেন চলাচল শুরু