• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

‘সোনার বাংলা গড়‌তে সহায়ক হি‌সে‌বে কাজ কর‌বে ভারত’

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশের পাশে থেকে সহায়ক হিসেবে কাজ করছে ভারত।

 ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশনাল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার এ কথা বলেন।

প্রণয় কুমার ভার্মা ব‌লেন, বাংলা‌দেশ ভারতের ম‌ধ্যে সম্পর্ক সব‌চেয়ে উঁচুর। দুই ‌দে‌শের মানু‌ষের ম‌ধ্যে যে মিল, ভা‌লোবাসা তা অনন্যে। মু‌ক্তি‌যু‌দ্ধের সময় ভার‌তের সৈন্য‌রা জীবন দি‌য়ে‌ছে। ভারত বাংলা‌দেশ র‌ক্তের সম্পর্ক।

ভারতীয় হাই কমিশনার আরও বলেন, করোনা কালীন সময় পেরিয়ে দীর্ঘ তিন বছর পরে প্রজাতন্ত্র দিবস অনুষ্ঠান আয়োজন হচ্ছে।

অনুষ্ঠানের উপস্থিত থেকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন বলেন, প্রতি বছর ভারত থেকে চিকিৎসা, পর্যটকসহ সর্বোচ্চ সংখ্যক পর্যটক আসে এবং উল্লেখযোগ্য সংখ্যক ভারতীয় বাংলাদেশে বিভিন্ন সেবা খাতে কাজ করছে।

কোভিড-১৯ এর প্রভাব, ইউরোপে সংকট এবং আসন্ন বৈশ্বিক অর্থনৈতিক মন্দাসহ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় এ অঞ্চলের দুই ঘনিষ্ঠ প্রতিবেশীর সম্ভাব্য অংশীদারিত্বের ওপর জোর দেন পররাষ্ট্রমন্ত্রী। ২০২৩ সালের সেপ্টেম্বরে ভারতের রাষ্ট্রপতির অধীনে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনে বাংলাদেশকে 'অতিথি দেশ' হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য তিনি ভারতকে ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন যে, দুই দেশ, দুই দেশের জনগণের উন্নতি এবং এই অঞ্চলে যৌথ শান্তি ও সমৃদ্ধির জন্য একসাথে কাজ করে যাবে।