• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

চাঁপাইনবাবগঞ্জের দুই আসনেই নৌকার জয়

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী বেসরকারিভাবে জয়ী হয়েছেন। বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খান ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এ ফল ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, ১৮০টি ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুহা. জিয়াউর রহমান পেয়েছেন ৯৪ হাজার ৯২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার পেয়েছেন ২৫ হাজার ৩৯৯ ভোট।

তিনি আরো জানান, এই আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম পেয়েছেন ১ হাজার ৪৭৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম বাচ্চু মাথাল প্রতীকে ১৪ হাজার ৩০৯, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক ৩ হাজার ৬১ ও জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা গোলাপ ফুল প্রতীকে ১ হাজার ৮৭০ ভোট পেয়েছেন।

এই আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ থেকে বিএনপির এমপি আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রিজাইডিং অফিসার ১৮০ জন, ১ হাজার ২৩০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৪৬০ জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করেন। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি কেন্দ্র এবং ১ হাজার ২৩০টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ। নৌকা প্রতীকে ৫৯ হাজার ৬৩৮ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (স্বতন্ত্র) সামিউল হক লিটন আপেল প্রতীকে পেয়েছেন ৫৫ হাজার ৯৮০ ভোট। আর টেলিভিশন প্রতীকে ৪ হাজার ৪০ ভোট পেয়েছেন বিএনএফের দলীয় প্রার্থী কামরুজ্জামান খান।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গালিভ খান জানান, এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন।

এদের মধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ১৯ হাজার ৬৫৮ জন। মোট ভোটের ২৯ দশমিক ০৮ শতাংশ ভোট পড়েছে এখানে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এই উপ-নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট হয়েছে বলে জানান তিনি।