• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

ঈদ-নববর্ষে নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩  

বাংলা নববর্ষ ও ঈদকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার সুস্পষ্ট তথ্য নেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে। তবুও যেকোনো হুমকি কিংবা হামলা প্রতিরোধে সতর্ক অবস্থানে রয়েছেন তারা। এরই মধ্যে সারাদেশে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি, সংগ্রহ করা হচ্ছে তথ্য। দেশবাসীর নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
জানা গেছে, অতীতের বিভিন্ন ঘটনার আমলে নিয়ে যেকোনো বিশৃঙ্খলা ভেস্তে দিতে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট। উৎসবকে কেন্দ্র করে কোনো জঙ্গিগোষ্ঠীকে অপ-তৎপরতার সুযোগ না দিতে মাঠে রয়েছেন তারা। এছাড়া এবার রমজানের মধ্যেই উদযাপন হবে বাংলা নববর্ষ। এসব বিষয় মাথায় রেখে যেকোনো অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে পরিকল্পনা করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান বলেন, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১০ জন সদস্যকে আইনের আওতায় আনা হয়েছে। ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাকিদের ধরতে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, জঙ্গিরা যেন দেশের কোথাও কোনো অপ-তৎপরতা সৃষ্টি করতে না পারে সেজন্য আমাদের কার্যক্রম চলছে। আটককৃত জঙ্গিদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আমরা বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। এছাড়া যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে আমাদের গোপন নজরদারি চলছে।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, জঙ্গিদের কর্মকাণ্ডের বিষয়ে আমাদের পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে। বর্তমান প্রেক্ষাপটে ঈদ কিংবা বাংলা নববর্ষের উৎসবে জঙ্গিদের হামলা চালানোর সক্ষমতা নেই। কোনো ধরনের অপ-তৎপরতার আশঙ্কা দেখা দিলেই আমরা তা ভেস্তে দিতে প্রস্তুত রয়েছি।

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বাংলা নববর্ষ ও ঈদকে কেন্দ্র করে দেশে কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই। তাই বলে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। জঙ্গি সংগঠন ও বিভিন্ন সন্ত্রাসীগোষ্ঠীকে আমরা কঠোর মনিটরিংয়ে রেখেছি। কোথাও কোনো অপরাধমূলক কর্মকাণ্ডের আশঙ্কা দেখা দিলে তা সম্মিলিতভাবে প্রতিরোধ করতে প্রস্তুত রয়েছি।