• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

সুলভ মূল্যে মাংস-দুধ-ডিম বিক্রিতে পুলিশের সহযোগিতা চেয়ে চিঠি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে পবিত্র রমজানে রাজধানীতে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে ১ রমজান থেকে, চলবে ২৮ রমজান পর্যন্ত। এ কার্যক্রমে সহযোগিতা চেয়ে পুলিশের কাছে চিঠি দিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

সোমবার (২৭ মার্চ) অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) ডা. এমদাদুল হক তালুকদারের সই করা এ সংক্রান্ত একটি চিঠি ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক পবিত্র রমজানে মাংস, ডিম, দুধ, মুরগি ইত্যাদি সরবরাহের জোগান ও মূল্য স্থিতিশীল রাখার জন্য ঢাকায় ২০টি স্থানে ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম নেওয়া হয়েছে। এ কার্যক্রম নির্বিঘ্নে বাস্তবায়নে ফ্রিজারভ্যান ও কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত যানবাহনসমূহ দ্বারা পণ্য পরিবহন ও বিপণনে এই ২০টি স্থান ও যানবাহনের মাধ্যমে পরিচালিত হচ্ছে। ২৮ রমজান পর্যন্ত সুলভ মূল্যে ডিম, দুধ, মাংস ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রমকে বাস্তবায়নে সার্বিক নিরাপত্তা বিধানসহ সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করা হলো।

রাজধানীর নতুনবাজার (বাড্ডা), কড়াইল বস্তি, খামারবাড়ী, আজিমপুর মাতৃসদন, গাবতলী, দিয়াবাড়ী (উত্তরা), জাপান গার্ডেন সিটি, ৬০ ফুট রোড, খিলগাঁও (রেলক্রসিংয়ের দক্ষিণে), সচিবালয়ের পাশে (আবদুল গণি রোড), সেগুনবাগিচা (কাঁচাবাজার), আরামবাগ, রামপুরা, কালশী (মিরপুর), যাত্রাবাড়ী (মানিকনগর গলির মুখে), বছিলা, হাজারীবাগ (সেকশন), লুকাস মোড় (নাখালপাড়া), নয়াবাজার (পুরান ঢাকা) ও কামরাঙ্গীরচর এলাকায় সুলভ মূল্যে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।

এ বছর প্রাথমিকভাবে গরুর মাংস প্রতি কেজি ৬৪০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৯৪০ টাকা, ড্রেসড ব্রয়লার মুরগি প্রতি কেজি ৩৪০ টাকা, দুধ প্রতি লিটার ৮০ টাকা ও ডিম প্রতিটি ১০ টাকায় বিক্রি করা হচ্ছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, দুধ, ডিম ও মাংসের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে রমজান মাসে জনসাধারণ যেন প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে সে লক্ষ্যে ব্যবসায়ী, উৎপাদনকারী ও সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে প্রাণিসম্পদ অধিদপ্তর এ কার্যক্রম বাস্তবায়ন করছে।