• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

৪ অক্টোবর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ অক্টোবর ২০২৩  

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের পক্ষ ও দ্বিপক্ষীয় অনুষ্ঠানে যোগদান শেষে ৪ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে।

৪ অক্টোবর (বুধবার) দুপুর সাড়ে বারোটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। ওইদিন সেখানে থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন হাতে আওয়ামী লীগ সভাপতিকে অভিবাদন জানাবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ‘পুরো অক্টোবরই বিভিন্ন কর্মসূচিতে ভরা। আগামী ৩ অক্টোবর ঢাকার প্রবেশ মুখ আমিন বাজারে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। ৪ অক্টোবর দুপুরে মাননীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন। ওইদিন আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে রাস্তায় দাঁড়িয়ে থেকে নেত্রীকে সংবর্ধনা দেওয়া হবে। এই সফরে তার যে বিভিন্ন অ্যাচিভমেন্ট রয়েছে সেজন্য এই সংবর্ধনা আয়োজন করা হয়েছে।’

এর আগে, ১৭ থেকে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের পক্ষ ও দ্বিপক্ষীয় অনুষ্ঠানে যোগদানের পর গত ২৩ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি পৌঁছান প্রধানমন্ত্রী।

ওয়াশিংটন ডিসিতে অবস্থানের সময় যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন শেখ হাসিনা এবং সেখানে বাংলাদেশ দূতাবাস পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে লন্ডন সফরে রয়েছেন। এর আগে, শনিবার (৩০ সেপ্টেম্বর) ওয়াশিংটন থেকে লন্ডনে পৌঁছান তিনি। বিমানবন্দরে লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ফুল দিয়ে স্বাগত জানান।

লন্ডন থেকে ৩ অক্টোবর রাত ৮টা ৩৫ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইটে (বিজি-২০৮) লন্ডন ত্যাগ করবেন শেখ হাসিনা। ৪ অক্টোবর বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।