• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আজ ‘বঙ্গবন্ধু শিল্প পুরস্কার’ প্রদান করবেন রাষ্ট্রপতি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

শিল্প খাতে অসামান্য অবদানের জন্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ ছয়টি বিভাগে ১২টি শিল্প ইউনিটকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার-২০২২’ প্রদান করবেন। নগরীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে সংগঠনের প্রতিনিধিদের হাতে সোনালী ক্রেস্ট, অর্থ ও সনদ তুলে দেবেন রাষ্ট্রপতি।

কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আবদুর রাজ্জাক, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা স্বাগত বক্তব্য রাখবেন।

বৃহৎ শিল্প বিভাগে প্রথম স্থান অধিকার করেছে রানার অটোমোবাইলস লিমিটেড, এরপরে রয়েছে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড ও বিএসআরএম স্টিলস লিমিটেড।

নীতা কোম্পানি লিমিটেড মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম এবং নোমান টেরি টাওয়েল মিলস লিমিটেড দ্বিতীয় স্থানে রয়েছে।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে প্রথম স্থানে রয়েছে হযরত আমানত শাহ স্পিনিং মিলস লিমিটেড, দ্বিতীয় স্থানে বসুমতি ডিস্ট্রিবিউশন লিমিটেড এবং তৃতীয় স্থানে রয়েছে টেকনো মিডিয়া লিমিটেড।

মাইক্রো ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে গ্রীন জেনেসিস ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং কুটির শিল্প ক্যাটাগরিতে শামসুন্নাহার টেক্সটাইল মিলস নির্বাচিত হয়েছে।

হাই-টেক ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম এবং সুপার স্টার ইলেকট্রিক্যাল এক্সেসরিজ লিমিটেড দ্বিতীয় স্থান অধিকার করেছে।