• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

ঢাকার পাঁচ আসনে ২০ জনের প্রার্থিতা বাতিল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ শেষ হচ্ছে মনোনয়ন পত্র বাছাই প্রক্রিয়া। সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে চলছে মনোনয়ন বাছাই প্রক্রিয়া। ইতিমধ্যে ঢাকা-৪ ঢাকা-৫, ঢাকা-৬, ঢাকা-৭ ও ঢাকা-৮ আসনের বৈধ ও অবৈধ মনোনয়ন প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়েছে। এই পাঁচটি আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে ২০টি।

সোমবার (৪ ডিসেম্বর) সেগুনবাগিচার রিটার্নিং অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাইবাছাই শেষে প্রার্থীদের মনোনয়ন ঘোষণা করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

ঢাকা-৪ আসন থেকে দাখিল করা ১৪টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৪ জন। এ আসনে ঋণ খেলাপির দায়ে বাদ পড়েছেন মোশাররফ হোসেন, মো. আলম, কবির হোসেন। এছাড়া সমর্থকদের স্বাক্ষরে গোলমাল থাকায় আওলাদ হোসেনের মনোননয়নপত্র বাতিল করা হয়েছে।

ঢাকা-৫ আসন থেকে দাখিলকৃত ২২টি মনোনয়ন থেকে বিভিন্ন কারণে বাদ পড়েছেন ৯ জন প্রার্থী। বৈধ হিসেবে বিবেচিত হয়েছে ১০ প্রার্থী। এছাড়া ৩ জনের মনোনয়নে কিছু অসংগতি থাকার কারণে দুই ঘণ্টার জন্য সময় দেওয়া হয়েছে।

ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাইদ খোকন, জাতীয় পার্টির (জেপি) প্রার্থী নাজমুল হুদা, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী কাজী ফিরোজ রশীদ, জাকের পার্টির প্রার্থী তরিকুল ইসলামের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী ফারহানা সাইদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ঢাকা-৭ আসনে জাকের পার্টির বিপ্লব চন্দ্র বণিক, আওয়ামী লীগের মো. সোলায়মান সেলিম, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, জাসদের মো. ইদ্রিস বেপারি ও মুক্তিজোটের প্রার্থী নূরজাহান বেগমের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

এছাড়া ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ১৫ জনের মধ্যে ১১ জনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে। বিপরীতে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।