• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

গাইবান্ধার ৫টি আসনে ১৬ জনের মনোনয়ন বাতিল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

গাইবান্ধার পাঁচটি সংসদীয় আসনের ৫২ জন প্রার্থীর মধ্যে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এক শতাংশ ভোটারের ক্রটিপূর্ণ স্বাক্ষর, ঋণ খেলাপি, তথ্য গোপনসহ নানা কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর আগে রোববার (৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের কার্যালয়ে এই মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়।

এর মধ্যে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ৪ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী আফরোজা বারীর মেয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্যাহ নাহিদ নিগার, স্বতন্ত্র প্রার্থী এবিএম মিজানুর রহমান ও মোস্তফা মহসিন এবং মো. হাফিজার রহমান সরদার (বাংলাদেশ খেলাফত আন্দোলন)। এই আসনে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

গাইবান্ধা-০২ (সদর) আসনে স্বামী-স্ত্রীসহ পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী শাহ সারোয়ার কবীর ও তার স্ত্রী মাসুমা আখতার, আবু তাহের সায়াদ চৌধুরী (কৃষক শ্রমিক জনতা লীগ), স্বতন্ত্র প্রার্থী রকিবুল ইসলাম ও সাজেদুর রহমান। এ আসনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

গাইবান্ধা-০৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে দুজনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন এস এম খাদেমুল ইসলাম খুদি (জাসদ) ও ইঞ্জিনিয়ার আবু জাফর তৈয়ব জাহিদ নিউ (স্বতন্ত্র)। এ আসনে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে তিন জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, ডা রুমি আকরাম (এনপিপি), শ্যামলেন্দু মোহন রায় (স্বতন্ত্র) ও জাহাঙ্গীর হোসেন (স্বতন্ত্র)। এ আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সাত জন।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে দুজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন, ফারজানা রাব্বী বুবলী (স্বতন্ত্র) ও এইচ এম এরশাদ (স্বতন্ত্র)। এ আসনে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।