• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

৪১তম বিসিএসের নন-ক্যাডারে চূড়ান্ত সুপারিশ হতে পারে আজ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

৪১তম বিসিএসে নন-ক্যাডারের শূন্যপদে চূড়ান্ত সুপারিশ করা হতে পারে আজ। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে এ সুপারিশের তালিকা প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র। তবে ঠিক কতটি পদে এ সুপারিশ করা হতে পারে, তা এখনো সিদ্ধান্ত হয়নি।

পিএসসির পরীক্ষা শাখার (ক্যাডার) একজন পরিচালক বলেন, ‘যাচাই-বাছাইয়ের কাজ তো শেষ। আজ (বৃহস্পতিবার) বিকেলে চূড়ান্ত সুপারিশ হতে পারে। এটা আজকেই হবে নাকি রোববার (১০ ডিসেম্বর) হবে, সেটা পিএসসির চেয়ারম্যান ও সদস্যরা ঠিক করেন। ওনারা বললে আজই চূড়ান্ত সুপারিশ সম্ভব।’

জানা গেছে, ৪১তম বিসিএসে নন-ক্যাডারের চার হাজার ৫৩টি পদে পছন্দক্রম চেয়েছিল পিএসসি। গত ২৩ নভেম্বর পছন্দক্রমের আবেদন শুরু হয়। শেষ হয় ২৮ নভেম্বর। নির্ধারিত সময়ের মধ্যে আট হাজারের বেশি চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

এদিকে, ৪১তম বিসিএসের নন-ক্যাডারে চূড়ান্ত সুপারিশের মাধ্যমে এ বিসিএসের কাজ শেষ করবে পিএসসি। এরপর ৪৩তম বিসিএসসহ অন্য বিসিএসগুলোর কার্যক্রম আরও গতি পাবে।

গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। ৪১তম বিসিএসে দুই হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি।

অন্যদিকে নন-ক্যাডারে নয় হাজার ৮২১ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়। তারা নন–ক্যাডারের চাকরির জন্য আবেদন করেছেন। সেগুলোই যাচাই–বাছাই করে চূড়ান্ত সুপারিশের জন্য প্রস্তুত করেছে পিএসসি।